শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeসারা বাংলারংপুর সিটি নির্বাচনে অংশ নিবে না বিএনপি

রংপুর সিটি নির্বাচনে অংশ নিবে না বিএনপি

ভোট সুষ্ঠুও নিরপেক্ষ না হওয়ার অভিযোগ তুলে এবারও রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে বিএনপি। তফসিল ঘোষণার পর নির্বাচন না করার ঘোষণাও দিয়েছে দলটি। দলের কেউ যদি অংশ নেয় তাহলে তাকে বহিস্কার করা হবে বলেও কঠোর হুশিয়ারি দেয়া হয়।

সোমবার (১৪ নভেম্বর) আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ না নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু। তিনি বলেন, ‘বর্তমান সরকারের আমলে কোনো নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। যতদিন পর্যন্ত জনগণের ভোটাধিকার প্রয়োগের সুষ্ঠু প্রক্রিয়া (তত্ত¡াবধায়ক সরকার) প্রতিষ্ঠা না হবে ততদিন বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। এ কারণে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী রংপুর সিটি নির্বাচনে অংশ নেবে না বিএনপি।’

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গ টেনে রংপুর বিএনপির  শীর্ষ নেতা সামু বলেন, এ সরকারের আমলে বিএনপি আর কোনো নির্বাচনে অংশ নেবে না এটা কেন্দ্রীয় সিদ্ধান্ত। যে কারণে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। কেন্দ্রীয় সিদ্ধান্ত উপেক্ষা করে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে দু’জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। রংপুর সিটি করপোরেশন নির্বাচনেও একই অবস্থা হবে।

যদিও রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণের জন্য কয়েক মাস আগে থেকে মহানগর বিএনপি’র আহ্বায়ক  সামছুজ্জামান সামু,  মহানগর বিএনপির সদস্য শিল্পপতি কাওসার জামান বাবলা ও জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু প্রচারণা চালিয়ে আসছেন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন