শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeআন্তর্জাতিকমিশরে ২ ইসরায়েলিকে গুলি করে হত্যা

মিশরে ২ ইসরায়েলিকে গুলি করে হত্যা

ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের সংঘর্ষ থামছেই না। বিভিন্ন অঞ্চলে এখনো তাদের লড়াই অব্যাহত আছে। তুরস্কে নিযুক্ত ইসরায়েলের দূতাবাস জানিয়েছে, হামাসের হামলায় ইসরায়েলে নিহতের সংখ্যা বেড়ে ৩০০ জনে দাঁড়িয়েছে। অন্যদিকে, গাজা ও দক্ষিণ ইসরায়েলে হামলায় ৪০০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

ইসরায়েল ও হামাসের এই যুদ্ধ নিয়ে যখন উত্তপ্ত বিশ্ব। তখন মিশরের এক পুলিশ সদস্যের গুলিতে ভূমধ্যসাগরীয় শহর আলেকজান্দ্রিয়ায় দুই ইসরায়েলি এবং এক মিশরীয় নিহতের ঘটনা ঘটেছে। মিশরীয় নিরাপত্তা সংস্থার ঘনিষ্ঠ এক্সট্রা নিউজ টেলিভিশন চ্যানেল অজ্ঞাত নিরাপত্তা কর্মকর্তাকে উদ্ধৃত করে বলছে, এই হামলায় আরও একজন আহত হয়েছেন। আলেকজান্দ্রিয়ার পম্পেই’স পিলার সাইটে এই ঘটনা ঘটে। সন্দেহভাজন হামলাকারী আটক হয়েছেন।

নিরাপত্তাবাহিনী দ্রুত ঘটনাস্থল ঘেরাও করে ফেলে। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত গ্রাফিক ফুটেজে দেখা গেছে, দুটি নিথর দেহ মাটিতে পড়ে আছে। স্থানটি পর্যটন এলাকা বলে মনে হচ্ছে। আরেকজনকে একদল লোক সহায়তা করছেন। এক নারী অ্যাম্বুলেন্সের জন্য চিৎকার করছেন।

ইসরায়েলি উদ্ধারকারী পরিষেবা সংস্থা জাকা বলছে, আলেকজান্দ্রিয়ায় দুজন নিহত হয়েছেন। ইসরায়েল-ফিলিস্তিনের মধ্যকার চলমান লড়াইয়ের মধ্যে রোববার মিশরের এই শহরে দুই ইসরায়েলির নিহত হওয়ার খবর এলো। মিশর কয়েক দশক আগেই ইসরায়েলের সঙ্গে শান্তি স্থাপন করেছিল। দেশটি দীর্ঘদিন ধরে ইসরায়েল-ফিলিস্তিন বিরোধে মধ্যস্থতাকারী হিসেবে কাজ করেছে। কিন্তু দেশটিতে ইসরায়েল-বিরোধী মনোভাব বেশি, বিশেষ করে সহিংসতার সময়।

সূত্র : আল জাজিরা।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন