শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeক্যাম্পাসধর্ষণ বিরোধী আন্দোলনের সাথে সংহতি জানিয়ে অবস্থান কর্মসূচি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়

ধর্ষণ বিরোধী আন্দোলনের সাথে সংহতি জানিয়ে অবস্থান কর্মসূচি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়

কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে গত সপ্তাহে এক তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের অভিযোগসহ সকল ধর্ষণকে কেন্দ্র করে গতকাল ১৭ই আগস্ট “স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ” ধর্ষণ বিরোধী আন্দোলন কর্মসূচি পালিত হয়।

এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

স্টামফোর্ড ইউনিভার্সিটি ইংলিশ বিভাগের সহকারী অধ্যাপক জাকিয়া নূর মতিন বলেন, কলকাতায় একজন চিকিৎসকের সাথে যে ঘটনা টি ঘটে এবং তাকে মেরে ফেলা হয় আমরা তার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা চাই যত তারাতাড়ি সম্ভব এর বিচার হোক এবং দৃষ্টান্তমূলক শাস্তি হোক। এবং আমাদের দেশেও বিগত কয়েক বছর ধরে যে ধর্ষণের ঘটনা গুলো ঘটেছে সেই ঘটনা গুলোর বিচার এবং উপযুক্ত শাস্তির ব্যবস্থা নেয়া হোক যাতে পরর্বতীতে কোন নারীর এ ধরনের বিপদ না হয়।

স্টামফোর্ড ইউনিভার্সিটি শিক্ষার্থী রাকিবুল ইসলাম শান্ত বলেন, আমরা দ্বিতীয় বারের মত দেশ স্বাধীন করেছি কিন্তু স্বাধীন বাংলায় যেন আর কোনো অপকর্ম বা অরুচিশীল কাজ যাতে না হয় এটা নিচ্ছিদ করা অত্যান্ত জরুরি। আর প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানে যাতে নৈতিকতা মূল্যবোধ গুরুত্বসহ কারে পড়ানো হয় যাতে কোন পরিবারে আর ধর্ষক জন্ম না হয়। ধর্ষণের বিরুদ্ধে তীব্র নিন্দা এবং যেসব ধর্ষকের এখনো বিচারের আওতায় আনা হয়নি তাদের বিচারের আওতায় আনা হোক।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন