রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeসারা বাংলাফুলগাজীর মুন্সীরহাট পোস্ট অফিস সড়কে সংস্কারে দূর্নীতির অভিযোগ

ফুলগাজীর মুন্সীরহাট পোস্ট অফিস সড়কে সংস্কারে দূর্নীতির অভিযোগ

হাসনাত তুহিন, ফেনী প্রতিনিধি: ফুলগাজী উপজেলার পুরাতন মুন্সিরহাট পোস্ট অফিস সড়কে সোনালী ব্যাংক হতে পোস্ট অফিস পর্যন্ত দুইশত বিশ ফুট রাস্তা সংস্কারের কাজে দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

সোমাবার (১৩ই নভেম্বর) ফুলগাজীর পুরাতন মুন্সিরহাট পোস্ট অফিস সড়কে সোনালী ব্যাংক হতে পোস্ট অফিস পর্যন্ত দুই শত বিশ ফুট রাস্তা সংস্কারের কাজে দুই সুতি রড দিয়ে তিন ইঞ্চি ঢালাই দেয়া হয়েছে। এই বিষয়ে তথ্য সংগ্রহ করতে দৈনিক জবাবদিহি পত্রিকার প্রতিনিধি কাজের কার্যক্রম দেখার জন্য গিয়ে সঠিক তথ্য জানতে চাইলে স্থানীয় ছলিম ও আলী মেম্বার এবং প্যানেল চেয়ারম্যান টিপু মেম্বার কোন তথ্য না দিয়ে অসৎ আচরণসহ বিস্তারিত তথ্য জানাতে নারাজ। তাই সঠিক তথ্য সংগ্রহ করার জন্য ফুলগাজী উপজেলার পিআইও কর্মকর্তার মাসুদ রানার সাথে মোবাইলে যোগাযোগ করতে চাইলে তিনি কল রিসিভ না করায় তার অফিসে গিয়ে না পেয়ে পূনরায় কল দিলে তিনি নিউজ না করার কথা বলেন এবং নগদ খরচ দেয়ার অফার করেন গণমাধ্যমকর্মীদের।

ফুলগাজী উপজেলার পিআইও সহকারী কর্মকর্তা জানান, মুন্সিরহাট মাদ্রাসার সড়কের জন্য ২ লাখ ৬৫ হাজার টাকা বরাদ্দ হয়েছে। এদিকে পোস্ট অফিস সড়কের ২২০ ফুট রাস্তা কাজ করেছেন স্থানীয় ইউনিয়নের চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি নিজাম উদ্দিন মজুমদার।

সরেজমিনে আরও জানা যায়, ঠিকাদার-এর সাথে রাজমিস্ত্রির ১৫০ ফুট কাজ করতে চুক্তি হলে ও জোর পূর্বক রাজমিস্ত্রিকে দিয়ে ২২০ ফুট কাজ করতে বাধ্য করা হয়েছে বলে জানান। দরবারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের স্থানীয় ঠিকাদার ছলিম মেম্বারসহ আরও ৩জন ২ নং ওয়ার্ডের আবুল কালাম মেম্বার, ছলিম মেম্বার ও আলী মেম্বার গণমাধ্যম কর্মীদের সঙ্গে অসাধু আচরণ করেন।

স্থানীয় জনসাধারণরা জানান, ৬ মাস পর এই রাস্তার রড দেখা যাবে, কারণ সিমেন্টের পরিমাণ অনেক কম, ইটের খোয়ার পরিবর্তে মুনিকনা দেওলয়া ও দুই সুতা রড ব্যবহার করায় ১ বছর পর এই রাস্তা চলাচল জনগণের কষ্টের কারণ হবে বলে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন।

গণমাধ্যমকর্মীদের সাথে অসৎমআচরণ করায় মোবাইল ফোনে দুঃখ প্রকাশ করেন দরবারপুর ইউনিয়ন চেয়ারম্যান নিজাম মজুমদার। একই সাথে তিনি পিআইও কর্মকর্তার সাথে যোগাযোগ করে সঠিক তথ্য নেওয়ার পরামর্শ দেন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

Al Mahmud Apu
Al Mahmud Apu
Traine Sub-Editor, Sangbad Post

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন