রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeরংপুররংপুরে রাস্তার উপর বহুতল ভবন নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

রংপুরে রাস্তার উপর বহুতল ভবন নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

রংপুর প্রতিনিধি: রংপুর নগরীতে আদালতের রায় উপেক্ষা করে শত মানুষের চলাচলের রেকর্ডিও রাস্তার উপর বহুতল ভবন নির্মাণ করার অভিযোগ উঠেছে প্রভাবশালী এক সংখ্যালঘু পরিবারের বিরুদ্ধে। এঘটনায় ভুক্তভোগীরা প্রতিকার চেয়ে সাংবাদিক সম্মেলন করেছে।

মঙ্গলবার দুপুরে রিপোর্টার্স ক্লাব রংপুর-এর মিলনায়তনে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় নগরীর মুলাটোল এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্যে মৃত. নন্দ দুলাল বসাকের ছেলে পুলক বসাক বলেন, আমাদের পরশী স্বর্গীয় বিকাশ চন্দ্র সরকারের সহধর্মিণী বিবাদী শিবানী সরকার । তার বাড়ির শেষ সীমানা পর্যন্ত ৮'(আট ফিট) রেকর্ডিও রাস্তা রয়েছে , যা আমরা দীর্ঘদিন যাবত ব্যবহার করে আসছি। সম্প্রতি কিছুদিন পূর্বে বিবাদী শিবানী সরকার,সবার চোখে ফাঁকি দিয়ে রাস্তার উপরে রড দিয়ে আরসিসি পিলার স্থাপন করেন।

এঘটনায় আমি গত ০৮/০৯/২০২৩ তারিখে তাদের কাজ চলাকালীন অবস্থায় নির্মান কাজ বন্ধ করতে বললে শিবানী সরকার ও তার লোকজন আমাকে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দেয়ার হুমকি ধামকি দেয়। এবং কাজ অব্যাহত রাখে। আমি সেই ঘটনাকে কেন্দ্র করে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় পরের দিন একটি সাধারণ ডায়েরি করি, যার জিডি নং ৬৪৯।

এবং শত মানুষের চলাচলের রেকর্ডিও রাস্তার উপর বহুতল ভবন নির্মাণের অপকৌশল রোধে, আশেপাশের বসবাসরত লোকজনদের বলাবলি করি এবং সবার সম্মতিক্রমে তাদের কাজ বন্ধের জন্য

তিনি আরও বলেন, রসিকের ২০নং ওয়ার্ড কাউন্সিলর বরাবরে গত লিখিত অভিযোগ দিই। এছাড়াও একই দিনে রংপুর সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা বরাবরে রাজস্ব দিয়ে অভিযোগ দাখিল করা হয়। এর পরেও প্রতিপক্ষের শিবানী সরকার ও তার লোকজন কাজ অব্যাহত ভাবে চালিয়ে যায়।

অতঃপর কোন উপায় অন্ত না পেয়ে গত ১০/১০/২৩ইং তারিখে বিজ্ঞ আদালতে ১৩৩ ধারামতে একটি মামলা দায়ের করি।

ওই মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মো. সাইদুল ইসলাম বাদী পক্ষের দায়ের করা মামলা সত্যতা প্রতিয়মান করে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন। এবং বিজ্ঞ বিচারক কাজ বন্ধ করার নির্দেশ প্রদান করলেও অজানা কারনে সেই আদেশ বাস্তবায়ন করা হয়নি। বর্তমানে ওই রাস্তা বন্ধ হওয়ায় শত মানুষের চলাচলে চরম বিঘ্নিত হচ্ছে।

তিনি অভিযোগ করে বলেন, শীবানী সরকারের স্বামী স্বর্গীয় বিকাশ চন্দ্র সরকার ৮ফিট রাস্তাসহ ৭শতক জমি ক্রয় করেন ১৯৮৯ সালে। সেই থেকে রাস্তা ছেড়ে বাড়ি নির্মাণ করেন তিনি।
এবং ১৯৯০ সালের মাঠ রেকড অনুযায়ী চলাচলের ওই ৮ ফিট রাস্তা রেকড হয়, এবং পৃথক খতিয়ান সৃষ্টি হয়। বিকাশ সরকারের মৃত্যুর পর তার স্ত্রী শিবানী সরকার জোরপূর্বক অতর্কিত ভাবে এই রাস্তা দখল করার অপচেষ্টা চালাচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মুলাটোল এলাকার বাসিন্দা রতন বনিক, অসীম বসাক, আকবর আলি, তিলক বসাক,অর্জনা বসাক,অনিদ্র বসাক, সামিউল ইসলাম আকবর,হাবলু মিয়া, মিঠু, লাবনী অধিকারী, সম্মন বসাক প্রমুখ।

এঘটনায় শিবানী সরকার প্রতিবেদককে বলেন, আমাদের ক্রয়কৃত ৭শতক জমিতে বসতবাড়ি করেছি, প্রতিপক্ষের দেয়া তথ্য ভিত্তিহীন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

Al Mahmud Apu
Al Mahmud Apu
Traine Sub-Editor, Sangbad Post

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন