রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeখেলাধুলাভুল সিদ্ধান্তের মাশুল দিলো ইংল্যান্ড

ভুল সিদ্ধান্তের মাশুল দিলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: চার ম্যাচে মাত্র একটি জয় ইংল্যান্ডের। তিন ম্যাচ হেরে বিশ্বকাপের ডিপেন্ডিং চ্যাম্পিয়নরা শেষ চারে ওঠার লড়াইয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে। সবশেষ তারা হেরেছে দক্ষিণ আফ্রিকার কাছে রেকর্ড ব্যবধানে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় প্রোটিয়ারা। ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের ওপর চড়াও হয়ে আসরের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি তুলে নেন হেনরিখ ক্লাসেন। শুধু ক্লাসেন নন, বাকি ব্যাটাররাও রান তোলেন দ্রুত।

শেষ পর্যন্ত ৩৯৯ রানের বিশাল সংগ্রহ পেয়ে যায় প্রোটিয়ারা। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ২২ ওভারে ১৭০ রানে অল-আউট হয়ে যাওয়ায় ২২৯ রানের বড় জয় পায় দক্ষিণ আফ্রিকা। ওয়ানডে ফরম্যাটে এটিই তাদের সবচেয়ে বড় ব্যবধানে হারের রেকর্ড।

এমন হারের পর পুরষ্কার বিতরণী মঞ্চে টস নিয়ে প্রশ্ন করা হলে ইংলিশ অধিনায়ক জশ বাটলার স্বীকার করেন, টস জিতে বোলিং নেওয়ার সিদ্ধান্ত ‘সম্ভবত ভুল’ ছিল।

‘হ্যাঁ, সম্ভবত। আপনি সব সময়ই পেছনে ফিরে তাকিয়ে নিজের সিদ্ধান্তগুলো পর্যালোচনা করবেন। অবশ্যই, তাপের কারণে এখানকার কন্ডিশন ভীষণ কঠিন। আমরা মাঠে ছেলেদেরকে দেখে সেটা বুঝেছি। সবাইকে ভীষণ সংগ্রাম করতে হয়েছে। গরমের কথা মাথায় রেখে আমাদের সম্ভবত প্রথমে ব্যাট করা উচিত ছিল।’

তিন পরাজয়ে কঠিন হয়েছে সেমি-ফাইনালে খেলার রাস্তা। সামনে স্বাগতিক ভারত ও পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে হবে তাদের। তাই আর কোনও ভুল করার সুযোগ দেখেন না ইংলিশ অধিনায়ক।

‘এই অবস্থায় আমাদের আর কোনও ভুল করার সুযোগ নেই। আমাদের এখান থেকে সম্ভবত প্রতিটি ম্যাচই জিততে হবে। এরকম একটা পরিস্থিতির মধ্যেই আমরা নিজেদেরকে দেখতে পাচ্ছি।’

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

Al Mahmud Apu
Al Mahmud Apu
Traine Sub-Editor, Sangbad Post

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন