রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeচট্রগ্রামপরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নে "নারী সমাবেশ" অনুষ্ঠিত

পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নে “নারী সমাবেশ” অনুষ্ঠিত

হাসনাত তুহিন ফেনীঃ- জেলা তথ্য অফিস ফেনী এর উদ্যোগে পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নে “নারী সমাবেশ” অনুষ্ঠিত হয়।

পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে জেলা তথ্য অফিস ফেনীর উদ্যোগে অনুষ্ঠিত নারী সমাবেশের প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন আফরোজা হাবিব শাপলা উপজেলা নির্বাহী অফিসার, পরশুরাম উপজেলা,ফেনী), বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন নুরুজ্জামান ভুট্টু (চেয়ারম্যান, মির্জানগর ইউনিয়ন) এবং রিয়াজ আহমেদ (প্রধান শিক্ষক,মির্জানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়)

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এস.এম. আল-আমিন (তথ্য অফিসার,জেলা তথ্য অফিস,ফেনী) এবং সঞ্চালনা করেন অনিল কুমার আসাম (উচ্চমান সহকারী, জেলা তথ্য অফিস, ফেনী)

রিয়াজ আহমেদ বক্তব্যের শুরুতে নারী শিক্ষার প্রয়োজনীয়তা তুলে ধরেন। পাশাপাশি শিক্ষা বিস্তারে সরকারের নানা পদক্ষেপ আলোচনা করেন।

নুরুজ্জামান ভুট্টু বলেন মির্জানগর ইউনিয়নে বর্তমানে রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করছে যা উন্নয়নের বড় নিয়ামক শক্তি। জনপ্রতিনিধিরা তাঁদের দায়িত্ব পালনে সদা সচেষ্ট।ফলে সরকার যেসব কর্মসূচি/ সুবিধা জনগনের জন্য দিচ্ছে তা জনগন সহজেই পেয়ে যাচ্ছে।তিনি উক্ত ইউনিয়নকে মাদকমুক্ত রাখতে সর্বদা সচেষ্ট।

প্রধান অথিতি আফরোজা হাবিব শাপলা এক নাতিদীর্ঘ বক্তব্যে উপস্থিত নারীদেরকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে এবং নারী শিক্ষার গুরুত্ব নিয়ে আলোচনা করেন। তিনি বলেন ” গ্রামাঞ্চলে এখনো মেয়ে শিশুদের ১৪-১৫ বয়সে বিয়ে দেয়া হয়।এসব প্রতিরোধে উপজেলা প্রশাসন কঠোর অবস্থায় আছে”। তিনি আরো বলেন-মেয়েদেরকে অল্প বয়সে বিয়ে দিয়ে তাদের ভবিষ্যৎ কে অন্ধকার করে দেয়া হচ্ছে, তারচেয়ে মেয়েরা শিক্ষিত হয়ে নিজের পায়ে দাঁড়ালে একদিকে যেমন নারীর ক্ষমতায়নের পথ মসৃণ হবে, অন্যদিকে এসব ক্ষমতায়িত নারীদের দেখে অনুপ্রাণিত হবে আরো নারী।

সভাপতি তাঁর বক্তব্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট নাগরিক হবার জন্য নারী শিক্ষার্থীদের জন্য দিকনির্দেশনা দেন। পাশাপাশি নারীদেরকে সাইবার অপরাধের শিকার হওয়া থেকে বাঁচতে নানা কৌশলের অংশ হিসেবে বিনামূল্যে সরকারি প্রশিক্ষণ নেয়ার জন্য ” মুক্তপাঠ” প্লাটফর্ম এর কথা বলেন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন