শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeখেলাধুলানেইমারের দশ পেলেন দেম্বেলে

নেইমারের দশ পেলেন দেম্বেলে

প্যারিস জায়ান্ট পিএসজি ছেড়ে এবার সৌদি আরবের ফুটবল ক্লাব আল হিলালে নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান ফুটবল সুপারস্টার নেইমার জুনিয়র। ফলে ক্লাবটির আক্রমণভাগের অন্যতম প্রতীক দশ নাম্বার জার্সিটা পড়েছিল ফাঁকা।

সেই সুযোগটাই কাজে লাগিয়ে পিএসজির নাম্বার টেন বনে গেছেন সদ্য বার্সেলোনা ত্যাগ করা ফরাসি ফুটবলার ওসমান দেম্বেলে। ঘরের ছেলেকে ঘরে ফিরিয়ে তার গায়েই পিএসজি চাপিয়ে দিয়েছে দশ নম্বর জার্সিটা।

২০১৭ সালে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড থেকে এফসি বার্সেলােনাতে যোগ দিয়েছিলেন দেম্বেলে। স্প্যানিশ ক্লাবের জার্সিতে ছয় মৌসুমে ১৮৫ ম্যাচ খেলেছেন দেম্বেলে। স্প্যানিশ ক্লাবটির হয়ে ৪০টি গোল করেছেন, অ্যাসিস্ট করেছেন ৪৩টি। তিনবার স্প্যানিশ লিগ খেতাব জিতেছেন দেম্বেলে।

দেম্বেলে স্প্যানিশ কাপ জিতেছেন ২০১৮ ও ২০২১ সালে। স্প্যানিশ সুপার কাপ জিতেছেন ২০১৮ ও ২০২৩ সালে। চার বছর আগে রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের বিশ্বজয়ের পেছনে দেম্বেলের অবদান ছিল বিশাল। কাতার বিশ্বকাপেও ফ্রান্স ফাইনালে পৌঁছেছিল। সেখানেও দেম্বেলে বড় ভূমিকা নিয়েছিল।

নতুন ক্লাবে যোগ দিয়ে দেম্বেলে বলেছেন, ‘পিএসজিতে যোগ দিতে পেরে আমি আনন্দিত। নতুন ক্লাবের হয়ে খেলতে তর সইছে না। আমি উন্নতি করার চেষ্টা চালিয়ে যাব। আশা করি ক্লাবের সমর্থকদের গর্বিত করতে পারব।’

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন