রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeশিক্ষাএসএসসির প্রশ্ন ফাঁস গুজব নয় গজব হয়েছে : শিক্ষাসচিব

এসএসসির প্রশ্ন ফাঁস গুজব নয় গজব হয়েছে : শিক্ষাসচিব

শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক বলেছেন, দিনাজপুর শিক্ষাবোর্ডের চার পরীক্ষা প্রশ্ন ফাঁসের কারণে স্থগিত করা হয়েছে। তাই এটি গুজব নয় গজবে পরিণত হয়েছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে ‘শিক্ষাক্ষেত্রে শুদ্ধাচার চর্চার প্রয়োজনীয়তা’ শীর্ষক কর্মশালা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।কর্মশালায় ‘শিক্ষাক্ষেত্রে শুদ্ধাচার চর্চার প্রয়োজনীয়তা’ বিষয়ক উপস্থাপনা করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. বেলায়েত হোসেন তালুকদার।

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে এর আয়োজন করা হয়। এ সময় কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ উপস্থিত ছিলেন। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, অভিভাবকসহ বিভিন্ন স্টেকহোল্ডার এতে অংশ নেন।এ সময় সচিব আরও বলেন, পরীক্ষায় প্রশ্ন ফাঁসের বিষয়টি ভালভাবে দেখার সুযোগ নাই। আগের থেকে প্রশ্ন ফাঁসের এবারের ধরন ভিন্ন। এবার থানার লকার থেকে প্রশ্ন পরিবহনের সময় কয়েকজন বিজ্ঞান বিভাগের বাড়তি কিছু প্রশ্ন নিয়ে নেয়। প্রশ্নগুলো কিন্তু এখনো ছড়িয়ে পড়েনি, তবে ফাঁস হয়েছে।লকারে প্রশ্নের প্যাকেট ছেড়া পেয়েছি আমরা। বাণিজ্যিক উদ্দেশ্যে নাকি ব্যক্তিগত কারও সহায়তার উদ্দেশে এসব প্রশ্ন নেয়া হয়েছে তা তদন্তে জানা যাবে।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন