রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeসারা বাংলাক্ষুদ্র নৃ গোষ্ঠী ও দলিত সম্প্রদায়ের সামাজিক সুরক্ষায় মতবিনিময়

ক্ষুদ্র নৃ গোষ্ঠী ও দলিত সম্প্রদায়ের সামাজিক সুরক্ষায় মতবিনিময়

সরকারের সামাজিক সুরক্ষা কর্মসূচীর সকল সুযোগ-সুবিধা নিশ্চিতের মাধ্যমে প্রান্তিক, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ও দলিত সম্প্রদায়কে সমাজের মূল স্রোতধারায় আনতে রংপুর জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সুইজারল্যান্ড ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা হেক্স-এর আয়োজনে সোমবার (১০ জুন) সকালে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান। হেক্সের জেলা এডভোকেসী প্লাটফর্মের সদস্য পার্থ বোসের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন অতিথিবৃন্দ।

কর্মশালার শুভ উদ্ধোধনের পর স্বাগত বক্তব্য রাখেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানের সাথে সম্পৃক্ত নোট উপস্থাপন করেন হেকস প্রতিনিধি ও জেলা অ্যাডভোকেসি প্লাটফর্ম রংপুর প্রতিনিধি। উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণকারীরা বক্তব্য রাখেন প্রান্তিক,ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও দলিল সম্প্রদায়ের প্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে প্রান্তিক, ক্ষুদ্র নৃগোষ্ঠী ও দলিত সম্প্রদায়দের জমিসহ আবাসস্থল, জীবনমান,কর্মসংস্থান, চিকিৎসা, বিকল্প পেশা,কারিগরি প্রশিক্ষণের সুযোগ বাড়ানো,সামাজিক নিরাপত্তার আওতায় আনা,সরকারি চাকুরী ও দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে দলিতদের জন্য কোটা ব্যবস্থা চালু,স্কীলফুল প্রকল্প,হরিজন পল্লীর অবকাঠামো উন্নয়নে সরকারি বরাদ্দ, দলিত শিশুদের ঝুঁকিপূর্ণ শিশুশ্রম রোধ নিয়ে কর্মসূচিতে তুলে ধরা হয়।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন