রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeবিচিত্র‘কৃষ’র অনুকরণে দোতলা থেকে ঝাঁপ, গুরুতর আহত শিক্ষার্থী

‘কৃষ’র অনুকরণে দোতলা থেকে ঝাঁপ, গুরুতর আহত শিক্ষার্থী

সমাজে চলচ্চিত্রের প্রভাব সবসময়ই অনঃস্বীকার্য। তবে এই প্রভাব কখনও যেমন ইতিবাচক রূপ নেয়, তেমনি আবার নেতিবাচকও। এবার ঘটলো তেমনই এক নেতিবাচক ঘটনা।

হৃতিক রোশন অভিনীত ‘কৃষ’ সিনেমা দেখে সেটির স্টান্ট নকল করতে গিয়ে স্কুলের দোতলা থেকে ঝাঁপ দিয়ে গুরুতর আহত হলো ভারতের কানপুর স্কুলের ৮ বছর বয়সী এক শিক্ষার্থী।

২০০০ সালের শুরুর দিকে সুপারহিরো বলতে অন্যতম ছিল ‘কৃষ’। মাধ্যাকর্ষণকে তুড়ি মেরে উড়ে উড়ে বেড়াত ‘কৃষ’ হৃতিক। সেই দৃশ্যগুলি দেখেই মুগ্ধ পড়ুয়া সিদ্ধান্ত নেয়, তার স্কুলের বন্ধুদের ওরকম স্টান্ট নকল করে দেখাবে।

জানা গেছে, স্কুলে পানি ভরার নাম করে ক্লাস থেকে বেরিয়ে যায় সেই ছাত্র। সঙ্গে ছিল তার বন্ধুরা। ঠিক তখনই দোতলার রেলিং থেকে ঝাঁপ দেয় নীচে। কিন্তু সে যেমনটা ভেবেছিল, তেমন ঘটেনি। হাতে, পায়ে, নাকে গুরুতর চোট পায় ৮ বছরের সেই ছাত্র। সঙ্গে সঙ্গে স্কুল কর্তৃপক্ষ তাকে নিয়ে বেসরকারি হাসপাতালে ছোটে।

স্কুলের প্রধান শিক্ষক পরবর্তীতে সংবাদমাধ্যমে জানিয়েছেন, অন্য কোন ছাত্র তাকে জোর করেনি। সে নিজেই সুপারহিরোর স্টান্ট নকল করার সিদ্ধান্ত নেয়। এর আগেও নিজের মায়ের কাছে কৃষের স্টান্ট নকল করার ইচ্ছাপ্রকাশ করেছিল এই ছাত্র।

শিশুমনে একটি চলচ্চিত্রের প্রভাব কীভাবে পড়তে পারে তারই মর্মান্তিক এক উদাহরণ মিলল এই ঘটনায়। কোনটা বাস্তব, কোনটা পর্দা তার মধ্যে পার্থক্য করতে পারে না বাচ্চারা। আর তারই খেসারত দিতে হল ৮ বছরের খুদেকে।

 

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন