শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeক্যাম্পাসস্টামফোর্ড সাহিত্য আড্ডায় লেখক সাদাত হোসাইন

স্টামফোর্ড সাহিত্য আড্ডায় লেখক সাদাত হোসাইন

 

স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরামের আয়োজনে সাহিত্য আড্ডা হয় স্টামফোর্ড ইউনিভার্সিটিতে। আজ বুধবার ১০ জুলাই, ২০২৪, এই অনুষ্ঠানটি হয়।
এই অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন সময়ের অন্যতম জনপ্রিয় কথাসাহিত্যিক সাদাত হোসাইন। প্রধান অতিথি হিসেবে ছিলেন ড.ফারহানাজ ফিরোজ, মেম্বার, বোর্ড অফ ট্রাস্টিজ ,ডিরক্টর, স্টুডেন্টস ওয়েলফেয়ার ,স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মনিরুজ্জামান, সাহিত্য ফোরামের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোহাম্মদ মোকাররম হোসেন চৌধুরী এবং সাকিরা পারভীন। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন ড. ফারহানাজ ফিরোজ। তিনি বলেন, “সাহিত্য শিক্ষার্থীদের মেধা বিকাশের সাথে ওতপ্রোতভাবে জরিত।”
অনুষ্ঠানের মূল অংশে ছিল কথাসাহিত্যিক সাদাত হোসাইনের লেখনি, মনোস্তত্ব ও অভিজ্ঞতা সম্পর্কে আলোচনা। কবি সাকিরা পারভীন ও সাদাত হোসাইন আড্ডার ছলে আলোচ্চ বিষয় নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে অতিথিবৃন্দ সাহিত্য ফোরাম প্রকাশনার বার্ষিক সাহিত্য ম্যাগাজিন চন্দ্রবিন্দু-র দ্বিতীয় সংখ্যার মোড়ক উম্মোচন করেন। ফোরামের সদস্যদের পরিবেশিত সাদাত হোসাইনের লেখা কবিতা ও সংলাপ পাঠের পাশাপাশি নবাগতদের বরণ করে নেয়া হয় এই অনুষ্ঠানের মাধ্যমে।

সাহিত্য ফোরামের আহ্বায়ক জাকিয়ে নূর বলেন, “প্রতিষ্ঠার পর থেকেই স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরাম নতুন প্রজন্মের মধ্যে সাহিত্য বোধ জাগিয়ে তোলার মাধ্যমে নিয়মিতভাবে বিভিন্ন কাজ করে যাচ্ছে। ২০১৯ সালে ফোরামের দায়িত্ব নেয়ার পর থেকেই কবি-সাহিত্যিকদের সাথে সাক্ষাতের মাধ্যমে তরুনদের উৎসাহিত করার চেষ্টা করে যাচ্ছি আমরা। সাদাত হোসাইনকে নিয়ে অনেক আগে থেকেই একটা অনুষ্ঠান করার ইচ্ছা থাকলেও বিভিন্ন কারনে তা হয়ে উঠছিল না। তবে সাদাতের সাথে কথা বলার পর তার আগ্রহ দেখে সত্যিই আমি মুগ্ধ।”

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন