রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeসারা বাংলাচোরাগোপ্তা হামলাকারীদের ধরিয়ে দিন : ডিএমপি কমিশনার

চোরাগোপ্তা হামলাকারীদের ধরিয়ে দিন : ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, যারা স্বাভাবিক নয়, অস্বাভাবিক পথে অবরোধ করছে, চোরাগোপ্তা হামলা চালাচ্ছে। জনগণের জানমালের ক্ষতি করছে তাদের সম্পর্কে তথ্য দিন, ধরিয়ে দিন।

তিনি বলেন, চলমান অবরোধ কর্মসূচি সংবিধান ও জনবিরোধী। জনগণের যান চলাচল বিঘ্নিত করা দেশের প্রচলিত আইন বিরোধী। যারা রাজনৈতিক কর্মসূচির নামে অবরোধে জড়িয়েছে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

বুধবার দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে এসব বলেন তিনি।

এসময় ক্র্যাবের নেতৃবৃন্দের সঙ্গে ঢাকা শহরের যানজট ও ব্যাটারিচালিত রিকশা বিষয়ে আলোচনা ও সমাধানের বিষয় নিয়ে আলোচনা হয়।

‘মেসেজ টু কমিশনার’ পরীক্ষামূলকভাবে দুটি নম্বর চালুর কথা জানান কমিশনার। তিনি বলেন, ০১৩২০২০২০২০ ও ০১৩২০১০১০১০ এই দুটি নম্বরে নগরবাসী বার্তা পাঠিয়ে ও হোয়াটসঅ্যাপে তাদের সমস্যা জানাতে পারবেন।

ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল ক্র্যাবের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার জন্য কমিশনারকে ধন্যবাদ জানান। আর সাধারণ সম্পাদক মামুনূর রশীদ ২৮ অক্টোবর আহত সাংবাদিকদের খোঁজ-খবর নেওয়ায় কমিশনারকে ধন্যবাদ জানান।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেন, পুলিশের ওপর হামলা, যেভাবে হত্যা করা হয়েছে, জড়িতরা যতই শক্তিশালী হোক না কেন তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। যেখানেই পালিয়ে যাক, যেভাবেই আত্মগোপন করুক না কেন, কোনোভাবেই তারা ছাড় পাবে না। পুলিশ তাদের গ্রেফতার করবেই। এজন্য পুলিশ সিসিটিভি ফুটেজ, ভিডিও ফুটেজ সংগ্রহ ও বিশ্লেষণ করছে। ইতোমধ্যে আমরা অনেককে গ্রেফতার করেছি। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আরও আসামি গ্রেফতার করা হবে।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, পুলিশ সর্বোচ্চ ধৈর্যের পরিচয় দিয়েছে। মিডিয়ার মাধ্যমে সারাদেশের মানুষ সেদিনকার ঘটনা দেখেছে। পুলিশ নয় তারাই একের পর এক উস্কানি দিয়েছে। পুলিশ শেষ পর্যন্ত চেষ্টা করেছে তাদের নিরস্ত্র করতে। দলটির সিনিয়র নেতৃবৃন্দের সঙ্গেও পুলিশ কথা বলেছে, যারা বিশৃঙ্খলা করেছে তাদের সামলান না হলে আপনাদেরই মহাসমাবেশ কর্মসূচি বাধাগ্রস্ত হবে। একাধিকবার অনুরোধ করা হলেও তারা কিছু করেননি। পরবর্তীতে হামলা ভাঙচুর অগ্নিসংযোগ, পুলিশের ওপর আক্রমণ, পুলিশ সদস্য হত্যাসহ যে ধ্বংসযজ্ঞ তারা চালিয়েছে, বিশৃঙ্খলা করেছে; এটাই প্রমাণ করে যা যা ঘটেছে তাতে তাদের সায় ছিল, তাদের নির্দেশক্রমেই ঘটনাগুলো ঘটেছে।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন