রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeখেলাধুলাওয়ার্নার-ম্যাক্সওয়েলের রেকর্ড সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রান পাহাড়

ওয়ার্নার-ম্যাক্সওয়েলের রেকর্ড সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রান পাহাড়

বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথমে ব্যাট করে ডেভিড ওয়ার্নার ও গ্লেন ম্যাক্সওয়েলের রেকর্ড সেঞ্চুরিতে ৩৯৯ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। জয়ের জন্য নেদারল্যান্ডসকে করতে হবে ৪০০ রান।

বুধবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়েছে ৩৯৯ রানের বড় সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নার আর মিচেল মার্শের উদ্বোধনী জুটিতে আসে ২৩ বলে ২৮ রান। ১৫ বল খেলে ৯ রান করা মার্শকে ফিরিয়ে অসি শিবিরে প্রথম আঘাত হানেন ফন বিক। তবে দ্বিতীয় উইকেটে দাঁড়িয়ে যান ওয়ার্নার আর স্টিভেন স্মিথ। ১১৮ বলে ১৩২ রানের ঝড়ো জুটি গড়েন তারা।

স্মিথ (৬৮ বলে ৭১) দেখেশুনে খেলে এগিয়ে যাচ্ছিলেন। তাকে সাজঘরে ফিরিয়ে বড় জুটিটি ভাঙেন আরিয়ান দত্ত। এরপর মার্নাস লাবুশেনকে নিয়ে ৭৬ বলে ৮৪ রান যোগ করেন ওয়ার্নার। লাবুশেন ৪৭ বলে ৭ চার আর ২ ছক্কায় ৬২ রান করে আউট হন।

তবে ওয়ার্নার চলতি বিশ্বকাপে টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। পাকিস্তানের বিপক্ষে আগের ম্যাচে ৮৫ বলে তিন অংকের ম্যাজিক ফিগার ছুঁয়েছিলেন। শেষ পর্যন্ত করেন ১২৪ বলে ঝড়ো ১৬৩।

এবার অজি ওপেনার সেঞ্চুরি পূরণ করেছেন ৯১ বলে। ওয়ানডে ক্রিকেটে এটি তার ২২তম সেঞ্চুরি আর বিশ্বকাপে সবমিলিয়ে ষষ্ঠ।

বেস ডে লেডের করা ইনিংসের ৩৯তম ওভারে ওয়ার্নার সেঞ্চুরির করার পরপরই জশ ইংলিশ আউট হয়ে যান ১২ বলে ১৪ করে। ফন বিকের করা পরের ওভারে ওয়ার্নারও সেঞ্চুরির পর সাজঘরে ফিরে যান।

২৯০ রানে ৬ উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। এমন জায়গায় দাঁড়িয়ে বিধ্বংসী এক সেঞ্চুরি হাঁকান ম্যাক্সওয়েল। ৪০ বলে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন অজি এই অলরাউন্ডার। যা বিশ্বকাপেই দ্রুততম সেঞ্চুরির নতুন রেকর্ড। শেষ পর্যন্ত আউট হন ৪৪ বলে ১০৬ করে। দানবীয় ইনিংসে ছিল ৯ চার আর ৮টি ছক্কার মার।

নেদারল্যান্ডসের পক্ষে বাজে বোলিংয়ে লজ্জার রেকর্ড গড়েন জোড়া উইকেট পাওয়া বাস ডি লিড। ১০ ওভার খরচায় তিনি দেন ১১৫ রান। ওয়ানডে ইতিহাসে যেটি সর্বোচ্চ। সর্বোচ্চ ৪ উইকেট শিকার করা ফন বিকও অবশ্য কম রান দেননি। ৭৪ রান খরচ করেন তিনি।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন