শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeখেলাধুলাবিশ্বকাপের মাঝে সুখবর পেল অস্ট্রেলিয়া

বিশ্বকাপের মাঝে সুখবর পেল অস্ট্রেলিয়া

ওয়ানডে বিশ্বকাপে নিজেদের দুই ম্যাচেই হেরে মাঠ ছেড়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আগামীকাল সোমবার নিজেদের ফিরে পাওয়ার ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে দলটি। আগে সুখবর পেল টিম অস্ট্রেলিয়া।

আজ রবিবার ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, প্রত্যাশার চেয়েও দ্রুতগতিতে সেরে উঠেছেন ট্রাভিস হেড। ইতোমধ্যে তিনি ব্যাটিং অনুশীলনে ফিরেছেন। সবকিছু ঠিক থাকলে বাম হাতের চোট কাটিয়ে চলতি সপ্তাহের শেষ দিকে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

বিশ্বকাপের আগে শেষ সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে জেরল্ড কুটসিয়ার বাউন্সারে বাম হাতে চোট পান এ বাঁহাতি ওপেনার। পরে স্ক্যানে চিড় ধরা পড়ে তার। তারপরও তাকে রেখেই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে অস্ট্রেলিয়া।

ইনজুরি থেকে ফিরে আসার সুযোগ দিয়ে হেডকে রেখেই বিশ্বকাপ খেলতে ভারতে আসে দলটি। ২৯ বছর বয়সী এ ক্রিকেটারকে টুর্নামেন্টের শেষ দিকে পাওয়ার আশায় স্কোয়াডে রেখে দেওয়া হয়। এবার মাঝপথেই তিনি দলে ফিরতে যাচ্ছেন।

গত শুক্রবার হাতের ব্যান্ডেজ খুলে থ্রো ডাউনে ব্যাটিং শুরু করেছেন হেড। এই সপ্তাহে স্বাভাবিকভাবে পুর্ণ মাত্রার ব্যাটিং অনুশীলন করবেন তিনি। পরে অ্যাডিলেইড থেকে আগামী বৃহস্পতিবার ভারতের উদ্দেশে উড়াল দেওয়ার কথা রয়েছে তার।

তবে আগামী শুক্রবার ব্যাঙ্গালুরুতে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি খেলতে পারবেন না হেড। ২৫ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে একাদশে থাকার জন্য তিনি তৈরি থাকবেন। এরপর যথাক্রমে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আফগানিস্তান, বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার হয়ে মাঠ মাতাতে দেখা যাবে তাকে। সে হিসেবে দল থেকে বাদ পড়তে পারেন মিচেল মার্শ। অজিদের হয়ে বিশ্বকাপের দুটি ম্যাচে মার্শের রান যথাক্রমে ০ ও ৭ রান। আরেক ওপেনার ওয়ার্নার প্রথম ম্যাচে ৪১ আর দ্বিতীয় ম্যাচে ১৭ রান করেছেন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন