শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeচট্রগ্রামফেনী জেলা তথ্য অফিসের আয়োজনে "উঠান বৈঠক" অনুষ্ঠিত

ফেনী জেলা তথ্য অফিসের আয়োজনে “উঠান বৈঠক” অনুষ্ঠিত

হাসনাত তুহিন ফেনীঃ- ফেনীর সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের সীমান্তবর্তী এলাকা পুরাতন আশ্রয়ণ প্রকল্পে- উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে দেশের অগ্রগতি, অর্জন,সাফল্য,লক্ষ্যসমূহ ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জনগণকে অবহিতকরণের লক্ষ্যে “উঠান বৈঠক” ৫ তারিখ মঙ্গলবার সকাল ১১ টার সময় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা তথ্য অফিসার এস.এম.আল-আমিন। বিশেষ অথিতি হিসেবে ছিলেন সাইফুল ইসলাম চৌধুরী (উপপরিচালক – জেলা সমাজসেবা অফিস,ফেনী), জনাব শামশুল আরেফীন (জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা -ফেনী) এবং মোহাম্মদ সাইফুল ইসলাম (পরিসংখ্যান সহকারী, জেলা পরিসংখ্যান অফিস, ফেনী)
উক্ত অনুষ্ঠানের সঞ্চালনা করেন অনিল কুমার আসাম,উচ্চমান সহকারী ,জেলা তথ্য অফিস- ফেনী।উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আব্দুল মান্নান (উপজেলা পরিষদ সদস্য, ৯নং ওয়ার্ড, ৪নং ধর্মপুর ইউনিয়ন)।

প্রধান অথিতি তাঁর বক্তব্যে সীমন্তে মাদক চোরাচালানের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে বলেন এবং মাদকের ভয়াবহ কুফল তুলে ধরেন। পাশাপাশি গ্রামীন কর্মসংস্থান সৃষ্টিতে সহায়ক নানা সরকারি পদক্ষেপ তুলে ধরেন। তিনি দেশের প্রত্যন্ত অঞ্চলে যৌতুক ও বাল্যবিবাহের প্রচলন নিরুৎসাহিতকরণ এবং এর ক্ষতিকর প্রভাব সবিস্তরে বর্ণনা করেন এবং শিশুদের মানসম্মত শিক্ষা গ্রহণে উৎসাহিত করেন। পাশাপাশি গুজব প্রতিরোধে সবাইকে সচেতন হবার আহ্বান জানান। ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক পদক্ষেপ সমূহ আলোচনা করেন। “কিশোর গ্যাং ” সংস্কৃতি পরিহারে পারিবারিক শিক্ষার উপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণ, স্কুল ড্রপআউট প্রতিরোধ, ডেঙ্গু প্রতিরোধ, সার্বজনীন পেনশন সুবিধা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

বিশেষ অথিতি সাইফুল ইসলাম (উপপরিচালক, সমাজসেবা অধিদপ্তর, ফেনী) তাঁর বক্তব্যে নানা রকম সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা করেন। বিধবা ভাতা,বয়স্ক ভাতা,স্বামী পরিত্যাক্ত মহিলা ভাতা,সহ নানা রকম ভাতা প্রাপ্তির শর্তাবলি এবং প্রতারক হতে সাবধান হতে নানা পরামর্শ প্রদান করেন।

শামশুল আরেফীন তাঁর বক্তব্যে খাদ্যে নানা রকম ভেজাল প্রতিরোধ, খাদ্য সংরক্ষণ এবং স্বাস্থ্য সম্মত উপায়ে খাদ্য প্রস্তুতের নানা কৌশল আলোচনা করেন।
উক্ত সভায় আরো বক্তব্য রাখেন সাইফুল ইসলাম (পরিসংখ্যান সহকারী,জেলা পরিসংখ্যান অফিস -ফেনী) আব্দুল মান্নান (ইউপি সদস্য)

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন