রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeখেলাধুলা২০২৬ বিশ্বকাপের লোগো উন্মোচন করলো ফিফা

২০২৬ বিশ্বকাপের লোগো উন্মোচন করলো ফিফা

এবারের ফিফা বিশ্বকাপ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডার যৌথ আয়োজনে। বহুল প্রতিক্ষার এই ফুটবল বিশ্বকাপের লোগো উন্মোচন করেছে ফিফা। বৃহস্পতিবার (১৮ মে) নানা আয়োজনের মধ্য দিয়ে লস অ্যাঞ্জেলসে লোগে উন্মোচন করেন ফিফা সভাপতি জিয়ান্তি ইনফান্তিনো ও দুইবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি খেলোয়াড় রোনালদো নাজারিও।

এবার প্রথমবারের মতো লোগোর ব্যাকগ্রাউন্ডে ‘২০২৬’ টাইফোগ্রাফির উপরে বিশ্বকাপের শিরোপা বসানো হয়েছে। লোগোতে অফিসিয়াল ট্রফি ব্যবহার করা হয়েছে। সেইসাথে অনুষ্ঠানে ফিফা সবাইকে ‘উই আর ২৬’ ক্যামপেইনের সঙ্গেও পরিচয় করিয়ে দিয়েছে। ফিফা ‘উই আর ২৬’ বলতে মানুষ, সম্প্রদায় ও স্থানকে বুঝিয়েছে।

আসন্ন ফিফা বিশ্বকাপ যেহেতু তিনটা দেশজুড়ে অনুষ্ঠিত হবে তাই সবগুলো স্থানের পাশাপাশি তাদের সম্প্রদায় ও মানুষকে এই ক্যামপেইনে যুক্ত করা হয়েছে। এদিকে, ফিফা সভাপতি ইনফান্তিনো জানিয়েছেন, এটা হচ্ছে সেই মুহূর্ত যখন তিনটি দেশ ও একটি পুরো মহাদেশ একসাথে বলে: সর্বকালের সবচেয়ে বড়, সেরা এবং সবার জন্য উন্মুক্ত ফিফা বিশ্বকাপ উপহার দেওয়ার জন্য পুরো বিশ্বকে স্বাগত একত্রিত হয়েছি আমরা।

২০২৬ বিশ্বকাপের ১৬টি ভেন্যু শহরের আলাদা ব্র্যান্ডিং করবে ফিফা। ফুটবল বিশ্বকাপের সর্বশেষ আসরে অংশ নিয়েছিল ৩২ দল। তবে ২০২৬ বিশ্বকাপে অংশ নিবে ৪৮ দল। সেই বিশ্বকাপে ১৬টি ভেন্যুতে মোট ৮০টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন