শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeখেলাধুলাবাংলাদেশের হ্যাটট্রিক ফাইনাল

বাংলাদেশের হ্যাটট্রিক ফাইনাল

সিলেটে সাকিবরা যখন খেলছেন তখন ঢাকায় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের সেমিফাইনালের লড়াইয়ে নেমেছিল তুহিনরা। থাইল্যান্ডের সঙ্গে সেমিতে ৪৫-২৬ পয়েন্টে জিতে ফাইনালে উঠেছে বাংলাদেশ। অধিনায়ক তুহিন তরফদার ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন। 

বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডির বিগত দুই আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ। এটা বাংলাদেশের হ্যাটট্রিক ফাইনাল। আগামীকাল (মঙ্গলবার) দুপুরে শহীদ নুর হোসেন ভলিবল স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

থাইল্যান্ডের প্রামোত সাইসিং রেইড দিতে গিয়ে নিয়ম বহির্ভূতভাবে ম্যাটের বাইরে চলে গেলে পয়েন্টের খাতা খোলে লাল-সবুজ বাহিনী (১-২)। আরও কিছু সময় যাওয়ার পর প্রথমবারের মতো পয়েন্টে সমতা আনে সাজুরাম গয়াতের শিষ্যরা (৪-৪)। ম্যাচের তখন ৯ মিনিট। তুহিনের রেইডে সম্ভব হয় এটা। তবে আবারও এগিয়ে যায় থাইরা। ১৪ মিনিটে প্রথমবারের মতো লিড নেয় বাংলাদেশ (৮-৭)। এরপর আর পিছিয়ে পড়তে হয়নি তাদের। পরের মিনিটেই তুহিনের রেইডে প্রথমবারের মতো থাইল্যান্ডকে অলআউট করে ‘লোনা’ পায় বাংলাদেশ। এগিয়ে যায় ১৪-৮ পয়েন্টে (লোনার জন্য ৩ ও রেইডে ২ পয়েন্ট)। ১৭-১১ স্কোরলাইনে লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

dhakapost
ম্যাচসেরা তুহিন তরফদার।

 

বিরতির পর আরও বিধ্বংসী হয়ে ওঠে বাংলাদেশ। প্রথমার্ধের ভুলত্রুটি কাটিয়ে ওঠে অনেকটাই। ২৩ ‍মিনিটে থাইদের আবারও অলআউট করে বাংলাদেশ (২৪-১২)। এক পর্যায়ে বাংলাদেশ ২৯-১৬ পয়েন্টে এগিয়ে গেলেও টানা কয়েকবার ভুলভাবে খেলার খেসারত দেয়। এই সুযোগে টানা ৫টি পয়েন্ট লাভ করে থাইল্যান্ড (২০-৩০)। একপর্যায়ে শঙ্কার সৃষ্টি হয়, আবার না ‘পঁচা শামুকে পা কেটে’ বসে স্বাগতিকরা।

কিন্তু এরপর কৌশলী খেলা খেলে ধীরে ধীরে আবারও ব্যবধান বাড়িয়ে নিতে থাকেন তুহিন-মিজানুররা। স্কোর করে ফেলেন ৩৭-২২। মিজানুরের টানা দুটি সফল রেইডে আবারও ব্যবধান বাড়ায় বাংলাদেশ (৪৫-২৩)। তবে শেষের দিকে থাইল্যান্ড টানা ৩টি পয়েন্ট পেলেও সময় শেষ হয়ে যাওয়াতে আর হার এড়াতে পারেনি। পরাজয়ের গ্লানি নিয়েই ম্যাট ছাড়তে হয় তাদের। আর হ্যাটট্রিক ফাইনালে বাংলাদেশ।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন