শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeসারা বাংলাবঙ্গমাতা না থাকলে আমরা বঙ্গবন্ধুকে পেতাম না : ডেপুটি স্পিকার

বঙ্গমাতা না থাকলে আমরা বঙ্গবন্ধুকে পেতাম না : ডেপুটি স্পিকার

 

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সবসময় অনুপ্রেরণা দিতেন। দুঃসময়ে পাশে থেকে সাহস দিতেন। তার অনুপ্রেরণা ও সহযোগিতা না পেলে বঙ্গবন্ধু তার সকল কার্যক্রম সুন্দরভাবে চালিয়ে যেতে পারতেন না।

সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় সিরাজগঞ্জ শহীদ এম মুনসুর আলী অডিটোরিয়ামে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সিরাজগঞ্জ জেলা শাখা আয়োজিত নারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, বঙ্গবন্ধু যেহেতু জীবনের বেশিরভাগ সময়ই জেল ও দেশের মানুষের জন্য কাটিয়েছেন তাই এই সময়ে তার কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানাসহ সকল সন্তানকে বঙ্গমাতা আগলে রেখেছেন, মানুষের মতো মানুষ করেছেন। তাই বঙ্গমাতা না থাকলে আমরা যেমন বঙ্গবন্ধুকে পেতাম না তেমনি তিনি না থাকলে আমরা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকেও পেতাম না।

নারী মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেন, নারী মুক্তিযোদ্ধারা দেশের জন্য অপরিসীম দেশপ্রেম দেখিয়েছেন। নিজের জীবন বাজি রেখেছেন, দেশের জন্য নিজের সম্মান পর্যন্ত বিসর্জন দিয়েছেন। তাই তাদের এই ঋণ কোনোভাবেই শোধ করা সম্ভব না।

পরিবার থেকেই বঙ্গবন্ধু মানুষকে ভালোবাসার শিক্ষা লাভ করেছিলেন উল্লেখ করে ডেপুটি স্পিকার বলেন, কীভাবে একজন মানুষ আরেকজন মানুষকে ভালোবাসেন তার শিক্ষাও কিন্তু তিনি পরিবার থেকেই লাভ করেছিলেন।

বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি ও সাবেক সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্নার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু ইউসুফ সূর্য, বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা।

অনুষ্ঠানে বিশেষ আলোচক হিসেবে বঙ্গমাতার জীবনের ওপর আলোচনা করেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না ও সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু ও তার পরিবার, জাতীয় চার নেতা এবং করোনায় মৃত্যুবরণ করা সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা রেখে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অনুপ কুমার বড়ুয়া। শুভ উদ্ভোধন করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ শেখ শাহ আলম।

অনুষ্ঠানে ১৫ জন নারী বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। এসময় সংগঠনটির জেলা শাখা ও সিরাজগঞ্জের বিভিন্ন উপজেলা শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন