শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeচট্রগ্রামচট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতৃত্বে মোসলেম-মফিজুর

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতৃত্বে মোসলেম-মফিজুর

 

দীর্ঘ ১৭ বছর পর অনুষ্ঠিত হয় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন। এতে বহাল রাখা হয়েছে সদ্য বিলুপ্ত কমিটির দুই শীর্ষ নেতাকে। সোমবার (১২ ডিসেম্বর) সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মোসলেম উদ্দিন আহমেদ এমপিকে সভাপতি এবং মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত মাহবুবুল আলম হানিফ তাদের নাম ঘোষণা করেন।

দলীয় সূত্র জানায়, নিয়ম হচ্ছে সম্মেলনে কাউন্সিলদের ভোটাভুটির মাধ্যমে নেতা নির্বাচিত হওয়ার। তবে তার আগে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ইউনিটের কমিটি গঠনের বিষয়ে নির্দেশনা দেন। তারই পরিপ্রেক্ষিতে শীর্ষ দুটি পদ নির্ধারিত হয়। দলীয় সভানেত্রীর সিদ্ধান্তের প্রতি আস্থা রাখেন কাউন্সিলররাও। তাই প্রয়োজন পড়েনি ভোটের।

সূত্রটি আরও জানায়, নবগঠিত দুই সদস্যবিশিষ্ট কমিটি দিয়েই আপাতত চলবে দক্ষিণ জেলা আওয়ামী লীগ। দলটির জাতীয় সম্মেলনের ৭৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি করা হবে। এতে আওয়ামী লীগের ত্যাগী নেতাদের পাশাপাশি ঠাঁই হবে ছাত্রলীগ ও যুবলীগের সাবেক নেতাদের।

সম্মেলন শেষে জানতে চাইলে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, বর্ণাঢ্য আয়োজনে সকালে সম্মেলন শুরু হয়। নেতাকর্মীরা উৎসাহ-উদ্দীপনা নিয়ে সম্মেলনে অংশ নেন। দিনভর নানা আয়োজন শেষে কমিটি ঘোষণার মাধ্যমে সম্মেলন শেষ হয়। কোনো প্রকার বিশৃঙ্খলা ছাড়া অনুষ্ঠান শেষ হওয়ায় আমি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি। নেত্রীর সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়ে কাউন্সিলররা আমাদের ওপর আস্থা রেখেছেন। এজন্য আমি তাদেরও ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, নতুন করে মনোনীত হওয়ায় আমাদের দায়িত্ব আরও বেড়ে গেল। দক্ষিণ জেলা আওয়ামী লীগের আওতাধীন সকল ইউনিটে সাংগঠনিক গতিশীলতা আনতে কাজ করা হবে। এছাড়া ভেদাভেদ ভুলে সকলকে নিয়ে জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেওয়া হবে।

পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ডিসেম্বরের শেষ দিকে জাতীয় সম্মেলন রয়েছে। এরপর কেন্দ্রের নির্দেশনায় পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। এতে আওয়ামী লীগ ছাড়াও বিভিন্ন অঙ্গ-সংগঠনের সাবেক নেতার ঠাঁই হতে পারে।

সোমবার চট্টগ্রাম নগরের এম এ আজিজ স্টেডিয়ামের সংলগ্ন জিমনেশিয়াম মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এতে প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

সূত্র:ঢাকা পোষ্ট

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন