রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeশিক্ষা ও ক্যাম্পাসইডেন ছাত্রলীগের ঘটনায় পাল্টা মামলা

ইডেন ছাত্রলীগের ঘটনায় পাল্টা মামলা

ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় আরও একটি মামলা দায়ের হয়েছে। কলেজের ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী যুগ্ম সাধারণ সম্পাদক রিতু আক্তার বাদী হয়ে লালবাগ থানায় এ মামলা করেন। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এম এম মোর্শেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার (২৮ সেপ্টেম্বর) রাতে মামলা হয়েছে। ইডেন কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে। একটি কোর্টে অপরটি থানায়। তবে দুই মামলার তদন্তই লালবাগ থানা পুলিশ করছে।

মামলা সূত্রে জানা গেছে, বেআইনিভাবে মারপিট করে সাধারণ জখমসহ হত্যার চেষ্টা, চুরি, ক্ষতি করা ও হুমকি দেওয়ার অপরাধে ফৌজদারি কার্যবিধি ১৪৩, ৩২৩, ৩০৭, ৩৭৯, ৪২৭ ও ৫০৬ ধারায় মামলা করা হয়েছে। এতে জেবুন্নাহার শিলা, সামিয়া আক্তার বৈশাখী, মারজানা আক্তার উর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, আফরোজা রশ্মি, রুপা দত্ত, ফাতেমা খানম বিন্তি, সাদিয়া জাহান সাথী, সানজিদা পারভিন চৌধুরী, শেখ সানজিদা, এস এম মিলি, মারিয়া, শারমিন, জান্নাতুল ফেরদৌস, মনিকা তনচংগ্যা মিমি, মায়দা বেগম মায়া, তানজিলা আক্তারসহ অজ্ঞাত পরিচয়ের আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে।

এদের অধিকাংশই ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ থেকে সদ্য বহিষ্কৃত সহ-সভাপতি ও সহ-সম্পাদক। একইসাথে কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরোধী প্যানেল হিসেবেও পরিচিত।

এর আগে, ইডেন কলেজ ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌসী ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুরের আদালতে মামলার আবেদন করেন। আদালত তা আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেন। এ মামলার আসামিরা হলেন- তামান্না জেসমিন রিভা, রাজিয়া সুলতানা, নুঝাত ফারিয়া রোকসানা, মিম ইসলাম, নূর জাহান, ঋতু আক্তার, আনিকা তাবাসসুম স্বর্ণা ও কামরুন নাহার জ্যোতিসহ অজ্ঞাত আরও ২০/২৫ জন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন