রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeখেলাধুলাসাফজয়ী নারী দলকে ৫০ লাখ টাকা দিচ্ছে বিসিবি

সাফজয়ী নারী দলকে ৫০ লাখ টাকা দিচ্ছে বিসিবি

ফুটবলে বাংলাদেশকে নতুন উচ্চতায় নিয়ে গেছে নারী ফুটবল দল। প্রথমবারের মতো জিতেছে সাফ ফুটবলের শিরোপা। এ সাফল্যে সাফজয়ী নারী দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।বিবৃতিতে বলা হয়, সাফজয়ী নারী দলকে ৫০ লাখ টাকার অর্থ পুরস্কার দেওয়া হবে। প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতায় তাদের অর্জনের স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার দেওয়ার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিবৃতিতে বিসিবি সভাপতি বলেছেন, ‘মাঠে অসাধারণ পারফরম্যান্স ও ঐতিহাসিক অর্জনের মাধ্যমে গোটা দেশকে আনন্দে ভাসিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। তাদের প্রতি সমর্থন ও স্বীকৃতি হিসেবে আমি বিসিবির পক্ষ থেকে পুরো দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি।বিসিবি সভাপতি আরও বলেন, ‘আমি নিশ্চিত সাফ চ্যাম্পিয়নশিপের এই সাফল্য দেশের সকল ক্রীড়াবিদ ও বিশেষ করে নারীদের অনেক অনুপ্রেরণা দেবে। যার যার ক্রীড়াক্ষেত্রে আন্তর্জাতিক সাফল্য আনার পেছনে এটি বড় অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। ‘

গত সোমবার নেপালকে হারিয়ে ১৯ বছর পর সাফের শিরোপা জিতেছে বাংলাদেশ। সাফ অঞ্চলের বিশ্বকাপ খ্যাত সাফ চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো শিরোপা জিতে ইতিহাস গড়েছেন সাবিনা, কৃষ্ণা, মারিয়া, স্বপ্নারা।আজ দুপুর ১টা ৫০ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে চ্যাম্পিয়ন দল। পরে বিমানবন্দর থেকে বের হয়ে ছাদখোলা বাসে শহর ঘুরে বাফুফে ভবনে যাবেন তারা।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন