রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeখেলাধুলাসেমিতে ভারতের কাছে হেরে বাংলাদেশের বিদায়

সেমিতে ভারতের কাছে হেরে বাংলাদেশের বিদায়

বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ফুটবল দল গ্রুপ পর্বে ভালো খেলে ফাইনালে ওঠার আশা জাগিয়েছিলো। কিন্তু অবশেষে ভারতের কাছে ২-১ গোলে হেরে সেই সপ্ন ভেঙ্গেছে লাল সবুজের কিশোরদের। সোমবার (১২ সেপ্টেম্বর) কলম্বোতে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের সেমিতে ভারতের কাছে পরাজিত হয় বাংলাদেশ।

এই ম্যাচের প্রথমার্ধ গোলশুন্য ছিল। দ্বিতীয়ার্ধে পরপর দুটি গোল হজম করে বাংলাদেশ। খেলার ৫১ মিনিটে ভারতকে এগিয়ে দেন থ্যাংলাল গাংতি। ৫৯ মিনিটে অফসাইড ট্র্র্যাপ ভেঙ্গে গাংতি করেন দ্বিতীয় গোল। তবে এ সময় বাংলাদেশ দলের মধ্যে একটু ভুল বোঝাবুঝির ঘটনা ঘটে। গাংতি অফসাইডে ছিলেন ভেবে বাংলাদেশের ডিফেন্ডাররা দাঁড়িয়ে গেলেও সাড়া দেননি রেফারি ফলে ২-০ ব্যাবধানে এগিয়ে যায় ভারত।

এরপর একটি পেন্টালি পায় বাংলাদেশ। সেটি ঠিকঠাক কাজেও লাগান মিরাজুল ইসলাম। এতে করে ব্যাবধান কমিয়ে ২-১ করে বাংলাদেশ। পরবর্তীতে বার বার আক্রমণ করে সফল হতে পারেনি লাল সবুজের কিশোররা। মাঝমাঠ থেকে তৈরি হওয়া আক্রমনগুলো দুই উইং দিয়ে ভারতের বক্সে গিয়ে বাধা পড়ে। ভারতের কিশোরদের দুর্দান্ত ডিফেন্ডিংয়ে তাদের গোলমুখ খুলতে পারেনি বাংলাদেশ।

গ্রুপ পর্বে বাংলাদেশ ৫-১ গোলে শ্রীলংকাকে পরাজিত করে। এরপর মালদীপকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে। কিন্তু ভারতের কাছে পরাজিত হয়ে ফাইনালের আগেই আসর থেকে বিদায় হয়ে যায় বাংলাদেশ।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন