রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeসারা বাংলাপ্রবাসে থেকেও পদে বহাল দাগনভূঞার পূর্বচন্দ্রপুর ইউনিয়ন আ'লীগ সভাপতি তপন

প্রবাসে থেকেও পদে বহাল দাগনভূঞার পূর্বচন্দ্রপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি তপন

 

ফেনী প্রতিনিধি.

দীর্ঘদিন ধরে প্রবাসে অবস্থান করেও ইউনিয়ন আ’লীগ সভাপতির পদে বহাল রয়েছেন দাগনভূঞা উপজেলার পূর্বচন্দ্রপুর মডেল ইউনিয়ন আ’লীগের সভাপতি খুরশীদ আলম তপন। এ নিয়ে স্থানীয় আ’লীগ নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ ও অসন্তোজ বিরাজ করছে।

স্থানীয় নেতাকর্মীরা জানান, দলীয় কোন কর্মকান্ডে সরব উপস্থিতি না থাকলেও কয়েকদিনের জন্য প্রবাস থেকে এসে ঐশ্বরিকভাবে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির পদ ভাগিয়ে নেন খুরশীদ আলম তপন। তারপর আবার প্রবাসে চলে যান।

আবার ইউপি নির্বাচন ঘনিয়ে আসলে তখন দেশে এসে নিজের উপস্থিতি জানান দিয়ে চেয়ারম্যানপদে দলীয় মনোনয়ন দাবী করেন। এজন্য চেষ্টা তদবির চালান জোরালোভাবে। তবে চেয়ারম্যান মনোনয়নপ্রাপ্তিতে সফল না হলেও ইউনিয়ন আ’লীগের সভাপতি পদ ভাগিয়ে নিতে সফল হয়েছেন তিনি। প্রবাসে থাকলেও তার সভাপতির পদ বহালই থাকেন।

প্রতিবছরই তিনি ইতালিতে চলে যান এবং ৬মাস থেকে ১ বছর পর ফিরে আসেন। এবছরের ৩ মে তিনি ইতালিতে যান এবং অদ্যাবধি পর্যন্ত সেখানেই রয়েছেন। তিনি অসুস্থ রয়েছেন মর্মে উপজেলা ও জেলা নেতাদের জানালেও তিনি সেখানে সুস্থ রয়েছেন এবং তার নিজ ব্যবসা বাণিজ্যে সসয় দিচ্ছেন। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক আ’লীগ নেতা জানান, সভাপতির অনুপস্থিতিতে পূর্বচন্দ্রপুরে আ’লীগের সাংগঠনিক কার্যক্রম ঢিমেতালে চলতেছে। অত্র ইউনিয়নে সাংগঠনিকভাবে দূর্বল হয়ে পড়ছে আ’লীগ।

সামনে আন্দোলন সংগ্রাম আসতেছে এ সময় দলের সভাপতির অনুপস্থিতি সাংগঠনিকভাবে আ’লীগ অনেকটাই দূর্বল হয়ে পড়বে। তাই সামনের বিষয় বিবেচনা করে পূর্বচন্দ্রপুর ইউনিয়ন আ’লীগকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে উপজেলা ও জেলা আ’লীগ সভাপতির বিষয়টি বিবেচনা করবেন বলে তিনি আরো জানান।
এ বিষয়ে পূর্বচন্দ্রপুর মডেল ইউপি চেয়ারম্যান মাসুদ রায়হান বলেন, সভাপতি না থাকলে দলের সাংগঠনিক অবস্থা অনেকটাই দূর্বল হয়ে পড়ে। তিনি যদি দেশেই না থাকেন তাহলে দলের স্বার্থে গুরুত্বপূর্ণ পদবী বহন না করাটাই ভালো ছিল।

পূর্বচন্দ্রপুর ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক সিরাজ উদ-দৌলা বলেন, ইউনিয়ন আ’লীগের কাউকে না জানিয়ে কোন সভা ছাড়াই গত ৩ রা মে তিনি দেশের বাহিরে চলে যান। অদ্যাবদি তার সাথে আমাদের কোন যোগাযোগ নেই। এ মুহূর্তে তার অনুপস্থিতি সিনিয়র সহ-সভাপতি হেলালকে সাথে নিয়ে আমরা সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। তার অনুপস্থিতি আমাদের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ রয়েছে। আমাদের উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ এ বিষয়ে একটি যুগোপযোগী সিদ্ধান্ত নিবেন বলে আমি প্রত্যাশা করি।

দাগনভূঞা উপজেলা আ’লীগ সভাপতি মাস্টার কামাল উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি জানান,ইতালি যাওয়ার আগে উপজেলা আ’লীগকে অবহিত করেছেন তপন। এবং তার অনুপস্থিতিতে সহ-সভাপতি (১) ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন। সে ২/৩ মাস থাকবেন বলেছেন। এখন নাকি অসুস্থতাজনিত কারনে আসতে বিলম্ব হচ্ছে।

এবিষয়ে ফেনী জেলা আ’লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি এ্যাডভোকেট হাফিজ আহমেদ বলেন, উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ তার অনুপস্থিতির বিষয়টি আমাদের জানালে আমরা জেলা আ’লীগের সভায় এ বিষয়ে সাংগঠনিক নিয়মানুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।

এ বিষয়ে জানতে পূর্বচন্দ্রপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি খুরশীদ আলম তপনের ফেসবুক ম্যাসেঞ্জারে কল দিয়ে তাকে পাওয়া যায়নি।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন