শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeসারা বাংলাআবু সাঈদ সারা জাতির জন্য লড়াই করেছেন: মুক্তিযোদ্ধা দলের সভাপতি উলফাত

আবু সাঈদ সারা জাতির জন্য লড়াই করেছেন: মুক্তিযোদ্ধা দলের সভাপতি উলফাত

 

বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলকেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাত বলেছেন, আবু সাঈদ সারাজাতির জন্য, ন্যায়ের জন্য, গণতন্ত্র ও মুক্তির জন্য বুক খুলে দাঁড়িয়ে ছিল। যেভাবে বুক পেতে গুলি খেয়েছে। যাকোনদিনও ভুলবার নয়। তার আত্মত্যাগের কারণে আমার আপনার সবার প্রিয় মাতৃভূমিবাংলাদেশ নতুনভাবে স্বাধীন হয়েছে।আজএই রংপুরের পীরগঞ্জ উপজেলার জাফরপাড়া বাবনপুরে এসেছি, এটি এক মহাকাব্যেরজায়গা। মহাকাব্যের যে বীর থাকে, আবু সাঈদ সেই বীর। এটা নিয়ে যুগে যুগে লেখালেখিহবে, স্মরণ করবে সাঈদকে। আজকে সে মাটির নিচে শুয়ে আছে। সে আমৃত্যু। শুধু আবু সাঈদনয়, গত জুলাই-আগস্ট মাসে যারা শহীদ হয়েছেন, তারা যুগে যুগে বেঁচে থাকবে। আমরাজাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের পক্ষ থেকে এই বীরের রুহের মাগফেরাত কামনা করে শোকাহতপরিবারের প্রতি সমাবেদনা জানাচ্ছি।

বুধবার দুপুরে রংপুরের পীরগঞ্জ উপজেলারজাফরপাড়া বাবনপুর গ্রামে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত, দোয়া, র্অথকি অনুদান প্রদান ও পরিবারের সাথেসৌজন্য সাক্ষাত শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দীর্ঘ ১৬-১৭ বছর দেশেগণতন্ত্র ছিল না, মানুষের স্বাধীনতা ছিল না। একটি দল আওয়ামী লীগ মানুষের ওপর জুলুমকরেছে। নির্যাতন করেছে। মামলা-হামলা ও হয়রানী, হত্যা-গুম করেছে। ব্যাক-বীমা, শেয়ারবাজার লুটপাট করেছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এমন কোন প্রতিষ্ঠাননেই যেখানে আওয়ামী ধাবা পড়েনি। আওয়ামী লীগ দেশকে ধ্বংসে পরিনত করেছে। যার কারণেদেশের মানুষ অতিষ্ঠ হয়ে প্রতিরোধ গড়েছে। বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমেশেখ হাসিনা ও তার দলের লোকজন দেশ ছেড়ে পালিয়েছে।  তিনি আরও বলেন, ১৯৭১ সালে শহীদ রাষ্ট্রপতিজিয়াউর রহমান দেশের স্বাধীনতা ঘোষণা করেন। তার ঘোষণার পরেই দেশের আপামর জনতামুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। তিনি দেশে অর্থনৈতিক ভিত্তি মজমুদ, কৃষি ক্ষেত্রে উন্নয়নসহ দেশেরসামগ্রিক উন্নয়ন করেছেন। দেশে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছেন।নির্বাচন প্রসঙ্গে বলেন, বর্তমানে অন্তবর্তীসরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুস সাহেব অসাধারণ লোক। তিনি সারাবিশ্বেসমাদিত।  আমাদের আশা তিনি দেশের প্রশাসনিক,অর্থনৈতিক, শিক্ষা, ব্যাংক-বীমাসহ সকল ক্ষেত্রে সংস্কার আনবেন। ঘুষ-দুর্নীতি মুক্ত করবেন। এরপরেই দ্রুত নির্বাচনের ব্যবস্থা করবেন। স্বচ্ছ নির্বাচন হবে এবং দেশনেত্রী বেগম খালেদাজিয়া  ও তারেক রহমানের নেতৃত্বে বিএনপিসরকার গঠন করবে। এজন্য দলের প্রতিটি নেতাকর্মীকে সর্তক থাকতে হবে। অপশক্তিকে রুখে দিতেহবে। সকল অন্যায়-অবিচার থেকে বিরত থাকতে হবে।এরপর তিনি বিকেলে রংপুর মহানগরীর লালবাগবালাপাড়া এলাকায দেশের চলমান পরিস্থিতি এবং বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলেরআরো গতিশীল, শক্তিশালী ও সুসংগঠিত করার লক্ষে মুক্তিযোদ্ধা দলের সাংগঠনিক সভায় প্রধান অতিথিহিসেবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজউলফাত। উক্ত সভায় রংপুর জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনছার আলীরসভাপতিত্বে প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধাসাদেক আহমেদ খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি রওশন আলী ভুঁইয়া, শহিদুল ইসলাম বাবলু, সাবেক এমপি আব্দুল বাকি সরকার,ওবায়দুল ইসলাম, জহুরুল আলম রুকু, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, নওগাঁ জেলারসভাপতি সিরাজুল ইসলাম।অনুষ্ঠানে জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেকআহবায়ক ও জিয়া পরিষদের উপদেষ্টা ময়েন উদ্দিন ময়েনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, রংপুরজেলা মুক্তিযোদ্ধা দলের সহ সভাপতি খায়রুল আনাম, আব্দুল বাকি, রংপুর জেলা মুক্তিযোদ্ধাদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করেনআলাউদ্দিন। এর পর নেতৃবৃন্দ বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র কুটির শিল্প বিষয়ক সম্পাদক, মুক্তিযোদ্ধাদল কেন্দ্রীয় সাবেক সহ-সভাপতি ও রংপুর মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা বীরমুক্তিযোদ্ধামোজাফফর হোসেনের কবর জিয়ারত ও পরিবারের সাথে সৌজন্য করেন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন