রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeশিক্ষা৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা ২৭ নভেম্বর

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা ২৭ নভেম্বর

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৭ নভেম্বর। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা হবে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাসে সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪৫তম বিসিএস পরীক্ষা-২০২২-এর লিখিত পরীক্ষা (আবশ্যিক ও পদসংশ্লিষ্ট বিষয়) আগামী ২৭ নভেম্বর থেকে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে। পরীক্ষার হল, আসনব্যবস্থা এবং সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ নির্দেশনা যথাসময়ে সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd) প্রকাশ করা হবে।

অক্টোবরের প্রথম সপ্তাহে এই লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে প্রশ্নপত্র তৈরিতে দেরি হওয়ায় দেড়মাস পিছিয়ে গেল পরীক্ষাটি।

৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা হয় চলতি বছরের ১৯ মে। এতে অংশ নেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। ৬ জুন এই প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ১২ হাজার ৭৮৯ জন উত্তীর্ণ হন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

Al Mahmud Apu
Al Mahmud Apu
Traine Sub-Editor, Sangbad Post

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন