শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeচট্রগ্রামচট্টগ্রাম-১০ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান

চট্টগ্রাম-১০ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচন আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে। এই আসনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন ফরম সংগ্রহের জন্য আহ্বান জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ২৪ থেকে ২৬ জুন প্রতিদিন বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম প্রদান ও জমা নেওয়া হবে। মনোনয়ন প্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ২৬ জুন বিকাল ৫টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে।

উল্লেখ্য, এ আসনে সংসদ সদস্য ছিলেন আওয়ামী লীগের আফছারুল আমীন। ২ জুন তার মৃত্যুতে আসনটি শূন্য হয়। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। এরপর গত ৮ জুন নির্বাচন কমিশন (ইসি) এই আসনের নির্বাচনী তফসিল ঘোষণা করে।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৪ জুলাই। মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই। আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই পর্যন্ত। আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই এবং প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই। ভোটগ্রহণ হবে ইভিএমে। ভোটকেন্দ্রে থাকবে সিসিটিভি ক্যামেরা।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন