শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeসারা বাংলাব্রিজ ভেঙে পড়ায় দুর্ভোগে মাদারীপুরের কয়েক গ্রামের মানুষ

ব্রিজ ভেঙে পড়ায় দুর্ভোগে মাদারীপুরের কয়েক গ্রামের মানুষ

মাদারীপুরের ডাসারের শশিকর চৌমুহনী খালের একটি লোহার ব্রিজ ভেঙে পড়ার কারণে চরম ভোগান্তিতে পড়ছে কয়েক শশিকর, চৌমুহনীসহ কয়েক গ্রামের হাজারো মানুষ।

সরেজমিনে জানা গেছে, ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নের শশিকর-চৌমুহনী এলাকায় ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ব্রিজটি ভেঙে পড়ছে। প্রায় এক যুগ আগে জেলা পরিষদের অর্থায়নে নির্মিত হয় ব্রিজটি। পুরাতন এই ব্রিজটির উপরের কাঠের পাটাতন ও লোহার রেলিং খালের মধ্যে নুয়ে পড়ছিল আগেই। এতে করে ঝুঁকি নিয়ে পারাপার হয়েছে কয়েক গ্রামের হাজারো মানুষ। সম্প্রতী ব্রিজটি সম্পূর্ণ ভেঙে পড়ছে। ব্রিজটির ভেঙে পড়ায় পার হতে পারছে না কোন প্রকার যানবাহন। এতে জনদুর্ভোগে পড়ছে কয়েক গ্রামের হাজারো মানুষ। এলাকাবাসী নতুন একটি ব্রিজ নির্মাণ করার দাবি করে আসছে দীর্ঘদিন থেকে।

স্থানীয় বাসিন্দা সৈয়দ রাকিবুল ইসলাম বলেন, অনেক আগে থেকেই ব্রিজটি ক্ষতিগ্রস্ত ছিলো। কয়েক দিন আগে সম্পূর্ণ ব্রিজটি ভেঙে পড়েছে খালের মধ্যে। এখন ব্রিজের কোন অস্তিত্বই নেই। আমরা চাই এই স্থানে দ্রুত সময় একটি ব্রিজ নির্মিত হোক।

এ বিষয়ে নবগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান দুলাল তালুকদার বলেন, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ব্রিজটি ভেঙে পড়ছে। এতে জনদুর্ভোগে পড়ছে কয়েক গ্রামের ১০ হাজার মানুষ। বিষয়টি লিখিতভাবে সরকারের বিভিন্ন দপ্তরে ইতোমধ্যে জানানো হয়েছে। এই সপ্তাহে গ্রামবাসী মিলে একটি বাঁশের সাঁকো নির্মাণ করবো। যাতে কোনোমতে  চলাচল করতে পারে।

উপজেলা প্রকৌশলী রেজাউল করিম বলেন, এলজিইডি গুরুত্বপূর্ণ গ্রামীণ সড়কে অনূর্ধ্ব ১০০ মিটার সেতু নির্মাণ প্রকল্পে অন্তর্ভুক্তির জন্য তালিকা পাঠানো হয়েছে। পাশ হয়ে আসলেই টেন্ডার আহবান করে নির্মাণ কাজ শুরু করা যাবে।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন