শনিবার, মে ১৮, ২০২৪
spot_img
Homeরাজধানীদক্ষিণ সিটিতে মশা নিয়ন্ত্রণে আছে, দাবি মেয়র তাপসের

দক্ষিণ সিটিতে মশা নিয়ন্ত্রণে আছে, দাবি মেয়র তাপসের

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় মশা নিয়ন্ত্রণে আছে বলে জানিয়েছেন মেয়র শেখ ফজলে নূর তাপস। আজ বুধবার রাজধানীর পান্থকুঞ্জে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় মশার উপদ্রপের অভিযোগ তোলায় দক্ষিণ সিটির কোন ওয়ার্ডে মশা আছে তা সুনির্দিষ্ট করে গণমাধ্যমকর্মীদের কাছে জানতে চান মেয়র। জবাবে জুরাইন ও যাত্রীবাড়ী এলাকায় মশার উপদ্রপের কথা জানালে মেয়র বলেন, যাত্রীবাড়ী-জুরাইন এলাকায়ও এখন মশা নিয়ন্ত্রণে রয়েছে। কিউলেক্স মৌসুম প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

তিনি আরও বলেন, আগেও বলেছিলাম, মশা নিয়ন্ত্রণে রেখেই আমরা মৌসুম শেষ করতে পারব। সেই পরিপ্রেক্ষিতে আমরা আনন্দিত। যদিও কয়েক দিন ছুটি ছিল, তারপরও লক্ষ করবেন, মশা কিন্তু সেই পরিমাণে বাড়েনি। কারণ আমাদের কার্যক্রম অব্যাহত ছিল, আমরা ছুটির মধ্যেও কাজ করেছি।

 

দু-এক জায়গায় মশা বেড়ে গেলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তাপস। বর্ষা মৌসুমকে সামনে রেখে প্রস্তুতির কথা জানিয়ে তাপস বলেন, একদিনে জলাবদ্ধতা নিরসন, অন্যদিকে এডিস মশার বিস্তার রোধে সব প্রস্তুতিমূলক কার্যক্রম আমরা নিচ্ছি। দক্ষিণ সিটির ২৪টি থানা এডিস মশা বিস্তারের জন্য অভয়ারণ্য হয়ে থাকে। প্রস্তুতি পর্ব থেকে আমরা তাদের সঙ্গে মতবিনিময় করে এগুলো আগে করতে চাই। শিক্ষাপ্রতিষ্ঠান, আমাদের বিশ্ববিদ্যালয়, মহাবিদ্যালয়, বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়গুলো পরিষ্কার রাখতে চাই। যাতে মৌসুমে গিয়ে পরিস্থিতি জটিল আকার ধারণ না করে বা সংকটে পরিণত না হয়।

 

গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মশক সংক্রান্ত কার্যক্রমে কোনো জনবল সংকট নেই। এখানে যদি কোনো গাফিলতি অবহেলা পাওয়া যায়, তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হয়।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন