শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeসারা বাংলারংপুরে ছয় সংসদীয় আসনের চারটিতে নৌকার গলার কাটা হচ্ছে স্বতন্ত্র !

রংপুরে ছয় সংসদীয় আসনের চারটিতে নৌকার গলার কাটা হচ্ছে স্বতন্ত্র !

দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য রংপুরের ছয়টি সংসদীয় আসনের চারটিতে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন আ’লীগের নেতারা।ফলে এই চার আসনে অন্যান্য প্রার্থীদের পাশাপাশি  নৌকার কাটা হচ্ছে নিজ দলের স্বতন্ত্র প্রার্থীরা।
রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য রাশেক রহমান। বাবা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ সংসদ সদস্য এইচএন আশিকুর রহমানের সুবাদে এবার তিনি দলীয় মনোনয়ন পেয়েছেন। তবে মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন সরকার। তিনি গত ২৭ নভেম্বর স্থানীয় সরকার সচিবের কাছে ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন। নির্বাচনে অংশ নিতে মঙ্গলবার তিনি ইউপি চেয়ারম্যান ও তার কর্মী-সমর্থকদের সাথে বৈঠক করেছেন।দলীয় নেতাকর্মীরা বলছেন এই আসনে শেষ পর্যন্ত জাকির হোসেন প্রতিদ্বন্দ্বিতা করলে নৌকার বড় অংশের ভোটে ভাগ বসাবেন তিনি।
রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি কর্পোরেশন) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন রংপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. রেজাউল করিম রাজু। ওই আসনে স্বতন্ত্র প্রার্থী হতে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়পত্র সংগ্রহ করেছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু।তবে দলীয় সূত্র  বলছে, দীর্ঘদিন পর এই আসনে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়ায় নৌকার প্রার্থী রেজাউল করিম রাজুর পক্ষে সকল দলীয় নেতাকর্মী ঐক্যবদ্ধ ভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। সেই ক্ষেত্রে দলের কেউ নৌকাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে  স্বতন্ত্র প্রার্থী হলেও দলীয় নেতাকর্মীদের কোনো সমর্থন পাবে না।
রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে মনোনয়ন দেওয়া হয়েছে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউককে। তবে এই আসন থেকে  ইতিমধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করছেন জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য সুমনা আক্তার লিলি। সুমনা আক্তার লিলি স্বতন্ত্র প্রার্থী হলে নৌকার ভোটে ভাগ বসাবেন বলে আশঙ্কা করছে নেতাকর্মীরা।
এছাড়া রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপিকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। ওই আসনে প্রধানমন্ত্রীর আত্মীয় জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য সিরাজুল ইসলাম সিরাজ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন সংগ্রহ করেছেন।
তবে রংপুর -৩ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী তুষার কান্তি মন্ডল ও রংপুর-৪ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী টিপু মুন্সির আসনে এখন পর্যন্ত আওয়ামী লীগের কেউ স্বতন্ত্র প্রার্থী হন নি।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন