রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeসারা বাংলারংপুর-১ এ নৌকা পেলেন এ্যাড.রাজু ; নেতাকর্মীদের আনন্দ মিছিল 

রংপুর-১ এ নৌকা পেলেন এ্যাড.রাজু ; নেতাকর্মীদের আনন্দ মিছিল 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর -১ আসনে (গঙ্গাচড়া -রসিক আংশিক)  আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. রেজাউল করিম রাজু।
রোববার (২৬ নভেম্বর)  বিকেলে রাজধানীর  ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।এদিকে রেজাউল করিম রাজুকে নৌকার মনোনীত প্রার্থী করার খবরে রংপুর ও গঙ্গাচড়া উপজেলায় আনন্দ মিছিল ও  মিস্টি বিতরণ করেছেন উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
রংপুর-১ আসনে আ’লীগের  ৯ জন প্রার্থী নৌকার মনোনয়ন চেয়েছিলেন। সেখান থেকে জেলা আওয়ামী লীগের সাবেক  সাধারণ সম্পাদক রাজুর উপরে আস্থা রাখল আওয়ামী লীগ।এর আগে রংপুর ৩ আসনের উপনির্বাচনে নৌকার মনোনয়ন পেয়েছিলেন রেজাউল করিম রাজু। সে সময় জোটগত কারণে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছিলেন। এরপর থেকে রংপুর ১ আসনে প্রার্থী হতে ব্যাপক গণসংযোগ, উঠান বৈঠক করে আসছিলেন তিনি।
এর আগে গত বৃহস্পতিবার তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলের সংসদীয় মনোনয়ন বোর্ড সভায়  রংপুর ও রাজশাহী বিভাগের আ’লীগের  মনোনীত প্রার্থীদের নাম চূড়ান্ত করেন বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রসঙ্গত,আগামী বছরের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন