রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeসারা বাংলাআবহাওয়া বার্তাযে ৩ বিভাগে অতিভারী বৃষ্টির কথা জানাল আবহাওয়া অফিস

যে ৩ বিভাগে অতিভারী বৃষ্টির কথা জানাল আবহাওয়া অফিস

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে সারাদেশে বৃষ্টি হচ্ছে। এর আগে দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টির প্রবণতা বেশি থাকলেও এখন উত্তরে বাড়ছে বৃষ্টিপাতের পরিমাণ। এরই মধ্যে দেশের তিন বিভাগে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

ভারী বর্ষণের সতর্কবার্তায় আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতিভারী (৮৯ মিলিমিটার বা এরও বেশি) বর্ষণ হতে পারে।

বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের আট বিভাগেই বৃষ্টি হয়েছে। এসময়ে সবচেয়ে বেশি ৯৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে নীলফামারীর ডিমলায়।

রাজধানী ঢাকায়ও থেমে থেমে বৃষ্টি হচ্ছে। ঢাকায় ৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

অন্যদিকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

এসময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে‌ বলেও জানান এ আবহাওয়াবিদ।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস ছিল চট্টগ্রামের সীতাকুণ্ডে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

Al Mahmud Apu
Al Mahmud Apu
Traine Sub-Editor, Sangbad Post

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন