রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeক্যাম্পাসইবিতে সাংবাদিকের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

ইবিতে সাংবাদিকের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র (কুবিসাস) অর্থ সম্পাদক ও দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি রুদ্র ইকবালের বহিষ্কারাদেশের প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা।

রবিবার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এ মানববন্ধন করেন তারা।

এ সময় বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি আবু হুরায়রা, দপ্তর সম্পাদক ও দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি মঞ্জুরুল ইসলাম নাহিদ, প্রচার সম্পাদক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি রাকিব হোসেন রেদোয়ান, জনকণ্ঠের প্রতিনিধি আজাহার ইসলাম, ডিবিসি টেলিভিশন প্রতিবেদক নাজমুল হোসেন, নয়া সপ্তাদীর প্রতিনিধি নুর আলম, আবির, খাদেমুল, নজরুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, কুবি উপাচার্য ব্যক্তিগত আক্রশ থেকেই ইকবাল মনোয়ারকে বহিষ্কার করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। কুবি উপাচার্য দুর্নীতি করবে আবার এর পক্ষে সাফাই গাইবে আর সাংবাদিকরা তা লিখলেই তাদের বহিষ্কারের মতো নেক্কারজনক পদক্ষেপ গ্রহণ করবে এটা আমরা মেনে নিব না। আমরা দুর্নীতির বিরুদ্ধে অতীতে কলম ধরেছি, বর্তমানেও ধরছি আর ভবিষ্যতেও কলম ধরবো৷

সাংবাদিকদের এ আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করেন শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. এমতাজ হোসেন। তিনি বলেন, সাংবাদিকদের এই যৌক্তিক দাবির সাথে একাত্মতা পোষোণ করছি।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের নবীনবরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন দুর্নীতির বিষয়ে বিতর্কিত মন্তব্য করেন। তিনি বলেন, ‘অনেকেই বলে দেশে দুর্নীতির কারণে উন্নয়ন হচ্ছে না। কিন্তু আমি বলব উল্টো কথা। দেশে দুর্নীতি হচ্ছে বলেই উন্নতি হচ্ছে।’ উপাচার্যের এমন বক্তব্য সংবাদে তুলে ধরায় ২ আগস্ট (বুধবার) ইকবাল মনোয়ারকে সাময়িক বহিষ্কারাদেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন