রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeজাতীয়বিএনপি দেশ ধ্বংস করে আওয়ামী লীগ দেশ সৃষ্টি করে: প্রধানমন্ত্রী

বিএনপি দেশ ধ্বংস করে আওয়ামী লীগ দেশ সৃষ্টি করে: প্রধানমন্ত্রী

রংপুরে আওয়ামী লীগের মহাসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: নৌকা স্বাধীনতা এনেছে, নৌকা উন্নয়ন এনেছে। তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশের মানুষের উন্নয়ন করার,সেই উদ্দেশ্যে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর জনগণ তাদের স্বাধীনতা ফিরে পেয়েছে। যেখানে বিএনপি দেশ ধ্বংস করেছে, সেখানে আওয়ামী লীগ দেশ সৃষ্টি করেছে।

বুধবার ২ আগস্ট রংপুর জিলা স্কুল মাঠে মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন,১৯৯৬ সালে যখন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসেছে তখন উন্নায়ন হয়েছে। কিন্তু ২০০১ সালে যখন বিএনপি খালেদা জিয়া সরকার গঠন করে তখন তারা দুই হাতে লুট-পাট করেছে। তারা দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছে তখন দেশে অভাব এবং মন্দা দেখা দিয়েছে। আবার ২০০৮ সাথে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে তখন থেকে এখন পর্যন্ত দেশে মন্দা দেখা যায়নি।

প্রধানমন্ত্রী বলেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের জন্য বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা চলছে। জ্বালানি,গমসহ নিত্য প্রয়োজনীয় সব জিনিসের দাম বেড়েছে। সচ্ছল দেশগুলোও হিমশিম খাচ্ছে। সেখানে বাংলাদেশের অর্থনীতির চাকা এখনও সচল আছে।

তিনি বলেন, আমারা প্রত্যেক এলাকায় উন্নয়নের জন্য কাজ করেছি। নারীদের জন্য কাজের সুবিধা করে দিয়েছি। আমাদের কাজের লক্ষ্য দেশের ভাগ্য পরিবর্তন করা, দেশের মানুষের ভাগ্য উন্নতি করা। এ অঞ্চলে জীবনেও দুর্ভিক্ষ দেখা দেবে না, মঙ্গা দেখা দেবে না। বাংলাদেশে কোনো ভূমিহীন মানুষ থাকবে না। তিস্তা মহাপরিকল্পনা বাস্তায়নও করবো।

প্রধানমন্ত্রী আরও বলেন, সবার ঘরে ঘরে বিদ্যুৎ দিতে পেরেছি। কয়লার দাম ও গ্যাসের দাম বেড়ে যাওয়ায় বিদ্যুৎ নিয়ে কয়েকদিন কষ্ট হয়েছে। এরপর এখন ঠিক হয়ে গেছে। বিদ্যুতের আর কোনো সমস্যা থাকবে না। আমি খালি হাতে আসিনি। আপনাদের জন্য উপহার নিয়ে এসেছি। কতগুলো প্রকল্প উদ্বোধন করেছি। যাতে প্রত্যেকটা উন্নয়ন ত্বরান্বিত হয়, তার ব্যবস্থা করেছি।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের পর বঙ্গবন্ধুকে এক বিদেশী সাংবাদিক প্রশ্ন করেছিল এই যুদ্ধ বিধ্বস্ত দেশকে আপনি কীভাবে চালাবেন? তখন বঙ্গবন্ধু উত্তরে বলেছিলেন, আমার দেশে সোনার মাটি আছে এবং কাজ করার মতো মানুষ আছে। সুতরাং আপনারাও যতটুক সম্ভব কৃষি করেন। কারো এক বিন্দু পরিমাণ জমিও যেন খালি না থাকে।

সবশেষে আগামী নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে ভোট চেয়ে নিজের প্রধান অতিথির বক্তব্য শেষ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা সাড়ে তিনটার দিকে তিনি সেখানে পৌঁছান। মহাসমাবেশে যোগ দেয়ার আগে প্রধানমন্ত্রী সেখানে ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন