রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeআন্তর্জাতিকমোদি সরকারের বিরুদ্ধে লোকসভায় বিরোধীদলের ‘অনাস্থা প্রস্তাব’

মোদি সরকারের বিরুদ্ধে লোকসভায় বিরোধীদলের ‘অনাস্থা প্রস্তাব’

ভারতে নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে লোকসভায় অনাস্থা প্রস্তাব এনেছেন কংগ্রেস সাংসদ গৌরব গগৈ। পৃথক অনাস্থা প্রস্তাব এনেছেন বিআরএসের সাংসদ নাগেশ্বরা রাও। তবে অনাস্থা প্রস্তাব নিয়ে আজ সংসদের নিম্নকক্ষে আলোচনা হবে না।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, নিয়ম মোতাবেক ৫০ জন সাংসদের সমর্থনসহ অনাস্থা প্রস্তাব জমা দেওয়া হয়েছে কিনা, তা খতিয়ে দেখবেন লোকসভার স্পিকার ওম বিড়লা। তারপর অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার জন্য নির্দিষ্ট দিন এবং সময় বরাদ্দ করবেন তিনি।

তবে সেই অনাস্থা পরীক্ষায় পাশ করতে মোদি সরকারের যে খুব একটা বেগ পেতে হবে না, তা ভালোভাবেই জানেন বিরোধীরা। সেখানে বিজেপি’র সংখ্যাগরিষ্ঠতা রয়েছে, যা স্বীকারও করে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়দের ‘ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স (ইন্ডিয়া) জোটের নেতারা। তাও পুরোপুরি কৌশলগত কারণে সেই অনাস্থা প্রস্তাব আনা হয়েছে বলে দাবি রাজনৈতিক মহলের।

বিষয়টি নিয়ে সিপিআইয়ের সাংসদ বিনয় বিশ্বম বলেন, রাজনৈতিক কারণে অনাস্থা প্রস্তাব আনা হচ্ছে। এই অনাস্থা প্রস্তাবের ফলে সংসদে আসতে বাধ্য হবেন প্রধানমন্ত্রী। মূলত মণিপুরসহ পুরো দেশ নিয়ে সংসদের কক্ষে আমরা আলোচনা করতে চাই।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন