রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeআন্তর্জাতিকচীনে জিমের ছাদ ধসে ১০ জন নিহত

চীনে জিমের ছাদ ধসে ১০ জন নিহত

চীনের উত্তর-পূর্বাঞ্চলে একটি স্কুলের জিমের ছাদ ধসে দশ জন মারা গেছে এবং একজন আটকা পড়েছে। চীনের রাষ্ট্রীয় টিভি সিসিটিভি জানিয়েছে, সোমবার ভোর সাড়ে ৫টা পর্যন্ত ১৪ জনকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা চারজন মারা গেছে, বাকি ছয়জন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

গণমাধ্যমে সম্প্রচারিত ফুটেজে দেখা গেছে, পুরো ছাদটি জিমের উপর ধসে পড়েছে এবং উদ্ধারকর্মীরা ধ্বংসাবশেষের উপরে উঠে উদ্ধার কাজ পরিচালনা করছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

সোমবার (২৩ জুলাই) চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, হেইলংজিয়াং প্রদেশের কিকিহারের ৩৪ নং মিডল স্কুলের জিম রোববার স্থানীয় সময় বিকাল ৩টার দিকে ধসে পড়ে।

সিসিটিভি জানিয়েছে, প্রায় ১৬০ জন উদ্ধারকর্মী এবং ৩৯টি ফায়ার ট্রাক এই উদ্ধার অভিযান শুরু করে। প্রাথমিক তদন্তে দেখা গেছে, নির্মাণ শ্রমিকরা কিছু ভারী নির্মাণ সামগ্রি ছাদের উপর রেখেছিল। সামগ্রির মধ্যে পার্লাইটও ছিল। ভারী বৃষ্টিপাতের ফলে পার্লাইট প্রসারিত হয়, যার ফলে ছাদটি ধসে পড়ে। নির্মাণ সংস্থার দায়িত্বে থাকা ব্যক্তিদের পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

২০১৫ সালে তিয়ানজিনে এই ধরনের সবচেয়ে খারাপ দুর্ঘটনাগুলোর মধ্যে একটি হয়েছিল, যেখানে একটি রাসায়নিক গুদামে একটি বিশাল বিস্ফোরণে কমপক্ষে ১৬৫ জন নিহত হয়েছিল।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন