শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeজাতীয়বৃষ্টির বাগড়ায় পশু কোরবানিতে বিপত্তি

বৃষ্টির বাগড়ায় পশু কোরবানিতে বিপত্তি

আজ বৃহস্পতিবার সারাদেশে উদযাপিত হচ্ছে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আজহা। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে এই উৎসব উদযাপন করছেন ধর্মপ্রাণ মুসলমানরা। তবে এদিন সকাল থেকেই রাজধানী ঢাকাসহ সারাদেশেই ঈদের খুশিতে বাগড়া দিয়েছে বৃষ্টি।

সকাল থেকেই রাজধানীতে মুষলধারে বৃষ্টি হচ্ছে। এর ফলে ঈদের খুশি ও পশু কোরবানিতে ব্যাপক প্রভাব পড়েছে।

গত দুইদিনের মতো সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। তবে বৃষ্টি উপেক্ষা করেই ঈদের নামাজ শেষে মহল্লায় মহল্লায় নিজ নিজ পশু কোরবানি করছেন মুসল্লিরা। ঢাকার সব অলিগলিতেই পশু কোরবানির দৃশ্য চোখে পড়ে।

রাজধানীর যাত্রাবাড়ী, সায়েদাবাদ, শনির আখড়া এলাকা ঘুরে দেখা গেছে, নামাজ শেষে পশু কোরবানির জন্য বৃষ্টি থামার অপেক্ষা করেছেন অনেকে। পরে বৃষ্টি আরও বেড়ে যাওয়ায় বিলম্ব না করে কোরবানি করেছেন কেউ কেউ। ছাতা মাথায় নিয়ে কোরবানির কার্যক্রম তদারকি করছেন অনেকেই। বৃষ্টিতে ভিজেই পশুর চামড়া ছাড়ানোর কাজ করছেন কেউ কেউ।

বৃষ্টির কারণে অধিকাংশ মানুষ বাসার নিচের গ্যারেজে পশু কোরবানি করেছেন। অনেকের গ্যারেজে জায়গা সংকুলান না হওয়ায় বৃষ্টির মধ্যেই বাসার সামনের রাস্তায়, আবার কোথাও এলাকার ফাঁকা মাঠে পশু কোরবানি করছেন। কোরবানির পশু জবাই করতে মহল্লার এ বাড়ি থেকে ওই বাড়ি ছুটছেন মৌলভিরা।

এদিকে, চুক্তিতে পশুর মাংস কাটতে আসা কসাইরাও ব্যস্ত সময় পার করছেন। একটার পর একটা পশুর চামড়া ছাড়িয়ে মাংস প্রস্তুত করে দিচ্ছেন তারা।

এদিকে, কোরবানির জন্য পশু কিনলেও সবাই আজ কোরবানি করছেন না। কেউ কেউ ঈদের দ্বিতীয় ও তৃতীয় দিন পশু কোরবানি দেবেন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন