রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeস্বাস্থ্যবিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

বিশ্বে করোনায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৩৩৭ জন। একইসময়ে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৩ হাজার ৪৬৬ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে তাইওয়ান, জাপান, ফিলিপাইন ও চিলি। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬৩ কোটি ৭৭ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৬ লাখ ৫ হাজার।

সোমবার (৭ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৭৭ লাখ ২৪ হাজার ৫৮০ জন। এরমধ্যে মারা গেছেন ৬৬ লাখ ৫ হাজার ৬৩১ জনে।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৫ জন এবং মারা গেছেন ৭ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৬২ জন এবং মারা গেছেন ২২ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৩৩৫ জন এবং মারা গেছেন ৪৭ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭০৪ জন এবং মারা গেছেন ২৪ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ১৮ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৯১৬ জন এবং মারা গেছেন ৩৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৭৩৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন