শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeরাজশাহীচাঁপাইনবাবগঞ্জে জাতীয় জন্ম মৃত্যু নিবন্ধ দিবস-২০২২ উদযাপন

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় জন্ম মৃত্যু নিবন্ধ দিবস-২০২২ উদযাপন

মো সিয়ামুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ

আজ ০৬.১০.২০২২ তারিখ৷ সোমবার সকাল ৯.৩০ ঘটিকায় ‘নির্ভুল জন্ম-মৃত্যু নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভাণ্ডার গড়ব’- এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে জাতীয় জন্ম মৃত্যু নিবন্ধন দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন চাঁপাইনবাবগঞ্জ জেলার মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এ কে এম গালিভ খাঁন। সভায় সভাপতিত্ব করেন জনাব মোঃ আনিছুর রহমান, উপপরিচালক, স্থানীয় সরকার (ভারপ্রাপ্ত), চাঁপাইনবাবগঞ্জ।

সভার প্রথমাংশে জন্ম মৃত্যু নিবন্ধন এর প্রয়োজনীয়তা এবং সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে একটি প্রেজেন্টেশন প্রদান করেন ডিডিএলজি মহোদয়।পরবর্তীতে প্রদর্শন করা হয় মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত এ বিষয়ক একটি টিভিসি।

এ পর্যায়ে জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, জণপ্রতিনিধিগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যগণ বক্তব্য প্রদান করেন।
সভার গুরুত্বপূর্ণ এ পর্যায়ে সম্মানিত জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জ জেলার জন্ম মৃত্যু নিবন্ধনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এমন আটজন ব্যক্তিবর্গকে সম্মাননা স্মারক প্রদান করেন।

পরবর্তীতে সর্বাধিক গুরুত্বপূর্ণ এ অংশে মান্যবর জেলা প্রশাসক জন্ম মৃত্যু নিবন্ধনে এ জেলার অগ্রগতি, সাফল্য, সমস্যা এবং সমাধানসমূহ নিয়ে বিস্তারিত আলোচনা করেন। পরমুহূর্তে এ জেলার অগ্রগতি অক্ষুণ্ণ রেখে এ ক্ষেত্রে সর্বোচ্চ গতিশীলতা আনয়নে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন