শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeঅর্থনৈতিককাঁচা বাজারে বৃষ্টির প্রভাব পড়েছে, সবজি ভেদে দাম ২০-২৫ টাকা

কাঁচা বাজারে বৃষ্টির প্রভাব পড়েছে, সবজি ভেদে দাম ২০-২৫ টাকা

কয়েক দিনের বৃষ্টির প্রভাব পড়েছে রাজধানীর সবজির বাজারগুলোতে। সবজি ভেদে দাম ২০-২৫ টাকা বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

কারণ হিসেবে তারা বলছেন, বৃষ্টির ফলে অনেক সবজি পচে গেছে, তাই দাম বেড়েছে। তবে, বৃষ্টি হোক বা না হোক, দাম সবসময়ই বেশি থাকে বলে ক্রেতাদের অভিযোগ। তারা জানিয়েছেন, বৃষ্টি শুধু উসিলা মাত্র। তারা শুধু সময়ের অপেক্ষায় থাকে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর রায়ের বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে, বেগুন ১০০, কচুর লতি ৮০, মুলা ৬০, শসা ৭০, উস্তা ৮০, করলা ৮০, ঢেঁড়স ৬০, পটল ৬০, টমেটো ১২০, সিম ১৬০, কচুর মুখি ৬০, পেঁপে ৩০, চিচিঙ্গা ৬০, বরবটি ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

অন্যদিকে লাউ ৬০, বাঁধাকপি ও ফুলকপি ৫০ টাকা ও চাল কুমড়া ৪০ টাকা পিস হিসেবে এবং মিষ্টি কুমড়ার ফালি ৩০ টাকা করে বিক্রি হচ্ছে। আর কাঁচকলা ৪০ ও লেবু ৩০ টাকা হালি হিসেবে বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতা মনির সংবাদ পোস্টকে বলেন, বৃষ্টির কারণে এ সপ্তাহের সবজির দাম বেড়েছে। গেল সপ্তাহের চেয়ে এ সপ্তাহে দাম ২০-২৫ টাকা বাড়তি। বৃষ্টিতে সবজি পচে যায়, তাই ব্যবসায়ীরা দাম বাড়ায়। আমাদের কিছু করার থাকে না, কারওয়ান বাজার থেকেই কিনতে হয়েছে বেশি দামে।

একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী আনান সংবাদ পোস্টকে বলেন, এ সপ্তাহে সবজির দাম বেড়েছে অনেক। ৫০০ টাকা আনলে ৬/৭ ধরনের বেশি সবজি কেনা যায় না। দোকানিরা বলছেন, বৃষ্টির কারণে দামি বাড়তি। আমাদের কিছু করার নেই। আমরা নিরুপায়।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন