রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeসারা বাংলাসোনাগাজীতে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

সোনাগাজীতে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

 

হাসনাত তুহিন ফেনী প্রতিনিধিঃ-

ফেনীর সোনাগাজীতে মায়ের সামনে মেয়েকে সংঘবদ্ধ ধর্ষণ মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি জাহাঙ্গীর আলম (৪৫)কে গ্রেফতার করেছে পুলিশ। সোনাগাজী মডেল থানার পুলিশদল রোববার রাত সাড়ে আটটার ফেনী শহরের মিজান রোডের সামনে থেকে তাকে গ্রেফতার করে। সে সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের নাজিরপুর গ্রামের আবুল কালামের ছেলে।

পুলিশ জানায়, ২০০৩ সালের ১৩ মে রাতে সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের সুলতানপুর গ্রামের সনাতন ধর্মের একটি পরিবারের মা-মেয়েকে বাড়ি থেকে তুলে নিয়ে স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের সামনে মায়ের সামনে কিশোরী মেয়েকে সংঘবদ্ধ ধর্ষণ করেন দুর্বৃত্তরা। এ ঘটনায় ওই কাশোরীর মা বাদী হয়ে পরদিন চারজনের নাম উল্লেখ করে সোনাগাজী থানায় মামলা দায়ের করেন। ৯ জন সাক্ষীর সাক্ষ্য শেষে গত ১৪ জুলাই ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ওসমান হায়দার তিন আসামির মৃত্যুদন্ড ও এক আসামিকে খালাসের রায় ঘোষণা করেন। একইসাথে প্রত্যেক দন্ডপ্রাপ্তকে ২ লাখ টাকা করে জরিমানার আদেশ দেন । মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন আবুল কাশেম, মো. লাতু ও জাহাঙ্গীর আলম। খালাস পেয়েছেন মোহাম্মদ ফারুক। রায় ঘোষণার সময় মোহাম্মদ ফারুক আদালতে উপস্থিত থাকলেও মৃত্যুদন্ডপ্রাপ্ত তিন আসামি পলাতক ছিলেন।

জাহাঙ্গীর আলম আদালতে আত্মসমর্পন করতে আইনি পরামর্শ নিতে রোববার সন্ধ্যায় তার ভগ্নিপতিকে সাথে নিয়ে আইনজীবী করিমুল হক দুলালের চেম্বারে যান। সেখান থেকে ফেরার পথে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

সোনাগাজী মডেল থানার ওসি মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান তাকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার সকালে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন