শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeসারা বাংলামক্কার সেই শিশু হজযাত্রীর মৃত্যু

মক্কার সেই শিশু হজযাত্রীর মৃত্যু

বাবা মায়ের সঙ্গে পবিত্র হজ পালন করতে এসেছিল ছোট্ট শিশু ইয়াহিয়া মোহাম্মদ রমদান। হজের আগেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েছেন।

মধ্যপ্রাচ্যভিত্তিক ইংরেজি সংবাদমাধ্যম গালফ নিউজ গতকাল বুধবার (১২ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানায়। মিসরের কাফর আল শেখ প্রদেশে ইয়াহিয়ার বাড়ি।

বাবা মায়ের সঙ্গে সৌদিতে বসবাসকারী এই ইয়াহিয়ার ছবি কয়েকদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রকাশ করে তার মা। ছবিতে দেখা যায় শিশুটি পবিত্র কাবাতে ইহরাম পরে দাঁড়িয়ে অন্যদিকে তাকিয়ে হাসছে। ছবিটি মন কেড়েছিল নেটিজেনদের। পরবর্তীতে এই ছবিটি ছড়িয়ে যায় নেটদুনিয়ায়।

ঠিক কী কারণে তার মৃত্যু হয়েছে তা যাচাই করতে পারেনি গালফ নিউজ। মক্কার একটি ভবনের ছাদ থেকে পড়ে ইয়াহিয়ার মর্মান্তিক মৃত্যু হয়েছে দাবি করলেও মধ্যপ্রাচ্যের অন্যান্য সংবাদমাধ্যম জানিয়েছে, অতিরিক্ত গরমে হিটস্ট্রোক হয়ে ইয়াহিয়ার মৃত্যু হয়েছে।

গালফ টুডে নামের একটি সংবাদমাধ্যমে বলা হয়েছে, ইয়াহিয়ার পরিবার জানিয়েছে, ইয়াহিয়ার পরিবার যখন হজের আনুষ্ঠানিকতা পালন করছিল তখন কাবায় তার মৃত্যু হয়। কারণ, সেখানে যে গরম ছিল তা সে সহ্য করতে পারেনি।

মক্কায় মৃত্যু হওয়া ইয়াহিয়াকে জানাজা শেষে মক্কাতেই সমাহিত করা হয়েছে। সৌদিতে এবার যেসব হজযাত্রীর মৃত্যু হয়েছে তাদের মধ্যে ইয়াহিয়া মোহাম্মদ রমদান সবচেয়ে কম বয়সী।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন