শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeবিনোদননেট দুনিয়া কাঁপানো কুকুরটি মারা গেছে

নেট দুনিয়া কাঁপানো কুকুরটি মারা গেছে

নেট দুনিয়া কাঁপানো বিখ্যাত কুকুর ‘কাবুসু’ মারা গেছে। কুকুরটির ছবি দিয়ে বিশ্বব্যাপী তৈরি হয়েছে কোটি কোটি মিম। এছাড়া কুকুরটি দ্বারা অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছিল ‘ডগকয়েন’ নামের ক্রিপ্টোকারেন্সি।

‘ডগকয়েন’-এর পক্ষ থেকে কুকুরটির মৃত্যুর তথ্য জানানো হয়েছে। শুক্রবার (২৪ মে) এক্সে এক পোস্টে তারা বলেছে, “কাবুসু আজকে, আমাদের কমিউনিটির বন্ধু ও অনুপ্রেরণা, সুন্দরভাবে তার মালিকের বাহুতে মারা গেছে। সে ছিল এমন কুকুর যে শুধু আনন্দ এবং সীমাহীন ভালোবাসাকে জানত।”

কাবুসুর মাধ্যমে প্রথমে তৈরি করা হয় মজার মজার মিম। এরপর মজার ছলে তৈরি করা হয় ‘ডগকয়েন’। যার প্রভাব পড়েছিল পুরো বিশ্বজুড়ে। ডগকয়েন সফলতা পাওয়ার পর কুকুরের থিমের আরও টোকেন তৈরি হয়েছে। যার মধ্যে অন্যতম সিবা ইনু এবং ফ্লোকি। যেগুলো পরবর্তীতে ক্রিপ্টোকারেন্সি খাতের বড় অংশ হয়ে উঠে।

কাবুসুর মালিক একটি ব্লগ পোস্টে জানিয়েছেন, আগামী ২৬ মে কুকুরটির জন্য তারা জাপানের নারিতা শহরে একটি বিদায়ী অনুষ্ঠান আয়োজন করবেন। কুকুরটির মালিক আরও জানিয়েছেন, গতকাল (২৩ মে) কাবুসু স্বাভাবিকভাবে তার খাবার (ভাত) এবং পর্যাপ্ত পানি খায়। পরে ঘুমের মধ্যে তার মৃত্যু হয়।

কাবুসু ২০২২ সালে লিউকেমিয়া এবং লিভারের রোগে আক্রান্ত হয়। তা সত্ত্বেও দীর্ঘদিন এটি বেঁচে ছিল। কুকুরটির মালিক বলেছেন, এটি বিশ্বের সবচেয়ে সুখী কুকুর ছিল এবং তাকে পাওয়ায় তিনিও বিশ্বের সবচেয়ে সুখী মানুষ ছিলেন।

সূত্র: এনবিসি

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন