শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeচট্রগ্রামমুজিব: একটি জাতির রুপকার' চলচ্চিত্রটি ফেনী জেলা শিল্পকলা একাডেমিতে প্রদর্শন হয়েছে 

মুজিব: একটি জাতির রুপকার’ চলচ্চিত্রটি ফেনী জেলা শিল্পকলা একাডেমিতে প্রদর্শন হয়েছে 

হাসনাত তুহিন ফেনী প্রতিনিধি:- ০৪ মার্চ ২০২৪ ইং সোমবার ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি ফেনী জেলা শিল্পকলা একাডেমিতে বিনামূল্যে প্রদর্শন হয়েছে।

ফেনী জেলা প্রশাসক মোসাম্মৎ সাহীনা আক্তার বলেন,বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে ‘মুজিব-একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি নির্মিত হয়েছে।

তিনি বলেন, ফেনী জেলা কোন সিনেমা হল নেই বলে, চলচ্চিত্রটি জেলা প্রশাসনের ব্যবস্থাপনায়

ফেনী জেলা শিল্পকলা একাডেমিতে সর্বসাধারণের জন্য বিনামূল্যে প্রদর্শনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ এ প্রদর্শনী উপভোগ করার সুযোগ রয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, বাংলাদেশের ৬০ শতাংশ ও ভারতের ৪০ শতাংশ ব্যয়ে নির্মিত এ বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়। আর শেষ হয় একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির পরিচালক ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে আছেন নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আর তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

জেলা প্রশাসক বলেন, মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নতুন প্রজন্মের কাছে  তুলে  ধরতে হবে। সেই সাথে জাতির সঠিক ইতিহাস জানান দিতে “মুজিব: একটি জাতির রূপকার” চলচ্চিত্রটি প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন