রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeশিক্ষাচবি ছাত্রলীগের পদবঞ্চিতদের অবরোধ প্রত্যাহার

চবি ছাত্রলীগের পদবঞ্চিতদের অবরোধ প্রত্যাহার

কমিটি পুনর্গঠনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ডাকা অবরোধ স্থগিত করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ। সোমবার (১৯ সেপ্টেম্বর) রাত ১১টায় অবরোধ প্রত্যাহার করে পদবঞ্চিতরা। এর আগে কর্মসূচির অংশ হিসেবে সকাল ৭টায় বিশ্ববিদ্যালয় ফটকে তালা ঝুলিয়ে দেয় সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে সোমবার ভোর থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে অবরোধ শুরু করেন তারা। এ ছাড়া অবরোধকারীরা বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন আটকে দেয়ায় দিনভর বন্ধ ছিল। অবরোধের কারণে এদিন অন্তত ৯টি বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

অবরোধ স্থগিত করার বিষয়টি নিশ্চিত করে ছাত্রলীগের উপ-পক্ষ ‘রেড সিগন্যাল’ গ্রুপের নেতা ও ছাত্রলীগের সহ-সভাপতি রকিবুল হাসান দিনার বলেন, ‘আমাদের নেতা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন ভাইয়ের নির্দেশে চলমান অবরোধ কর্মসূচি সাময়িক স্থগিত করা হয়েছে।’

বিজয় গ্রুপের নেতা ও চবি ছাত্রলীগের উপ-আপ্যায়নবিষয়ক সম্পাদক নয়ন চন্দ্র মোদক বলেন, ‘চলমান আন্দোলন সাময়িক স্থগিত করেছি। সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে ও প্রক্টরিয়াল বডির প্রতি সম্মান রেখে আন্দোলন থেকে সরে এসেছি।’

প্রথম থেকে কমিটি বর্ধিত করার দাবি জানিয়ে আসছি উল্লেখ করে তিনি আরও বলেন, কেন্দ্রীয় নেতারা দাবি না মানলে পরবর্তী কর্মসূচিতে যেতে বাধ্য হবো।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন