শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeসারা বাংলাদাফনের প্রায় চার বছর পর ব্যবসায়ীর ‘কঙ্কাল’ উত্তোলন

দাফনের প্রায় চার বছর পর ব্যবসায়ীর ‘কঙ্কাল’ উত্তোলন

বরিশালের বানারীপাড়ায় দাফনের প্রায় চার বছর পর ময়না তদন্তের জন্য ব্যবসায়ীর কঙ্কাল উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। আজ সোমবার আদালতের নির্দেশে নির্বাহী হাকিমের উপস্থিতি কঙ্কাল উদ্ধার করা হয়।

২০২১ সালের ৯ জানুয়ারি বানারীপাড়ার সলিয়াবাকপুরের বাসিন্দা ইটভাটা ব্যবসায়ী আব্দুস সালাম গোলন্দাজ (৬০) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান জানিয়ে দাফন করা হয়। বানারীপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মমিনউদ্দিন জানান, তাকে হত্যা করা হয়েছে অভিযোগ এনে আদালতে মামলা করে বোন। মামলার প্রেক্ষিতে আদালতের নির্দেশে সোমবার তার কঙ্কাল উত্তোলন করে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মঙ্গলবার ময়নাতদন্ত করে কঙ্কাল ফের দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

কঙ্কাল উত্তোলনের সময় বানারীপাড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুনতাহসিন তাসমিম রহমান অনিন্দ্র ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফাহিম আরিফ উপস্থিত ছিলেন। এছাড়াও মৃত আব্দুস সালাম গোলন্দাজের বোন ও মামলার বাদী নাসিমা ইয়াসমিন, ভাই আলাউদ্দিন গোলন্দাজ,  ছেলে সাব্বির ও মেয়ে সামিয়া আক্তার মিমসহ স্বজনরা উপস্থিত ছিলেন।

বোনের করা মামলার আসামীরা হলেন মৃত ওই ব্যবসায়ীর স্ত্রী সাবিনা ইয়াসমিন, তার মেয়ে জামাতা খালিদ মাহমুদ সোহাগ (৩৮), মো. মাসুম (৩৮) ও স্ত্রীর  ভাই দুলাল হাওলাদার (৫৩)।

মামলা তাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়, অর্থ সম্পদ আত্মসাত ও পরকিয়া প্রেমের বাধা দূর করার জন্য অসুস্থ সালাম গোলন্দাজকে পূর্বপরিকল্পনা অনুযায়ী ২০২১ সালের ৮ জানুয়ারী রাত আনুমানিক সাড়ে ১১টা হতে পরদিন ৯ জানুয়ারি সকাল ৬টার মধ্যে বিভিন্ন চেতনানাশক ওষুধ (বিষ) সেবন করিয়ে এবং এক পর্যায়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। পরে দিনে প্রচার করেন যে সালাম গোলন্দাজ রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন