শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeজাতীয়শেখ হাসিনার নেতৃত্বের জন্যই বাংলাদেশ বিশ্বে রোল মডেল

শেখ হাসিনার নেতৃত্বের জন্যই বাংলাদেশ বিশ্বে রোল মডেল

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বের জন্যই বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, সঠিক নেতৃত্ব যদি না থাকত, এই বাংলাদেশ আমরা পেতাম না। একসময় যাদের কাছে আমরা ভিক্ষুক মিসকিন জাতি হিসেবে পরিচিত ছিলাম, তারাই আজ বলেন, বাংলাদেশ বিশ্বের কাছে এখন দৃষ্টান্ত স্থাপন করেছে। বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।

রোববার (২ জুন) বিকেলে বাংলাদেশ পৌরসভা সমিতি উদ্যোগে রাজধানীর গুলশানের একটি হোটেলে অনুষ্ঠিত ডিজিটাল ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তাজুল ইসলাম।

মন্ত্রী বলেন, আজকের বাংলাদেশে এখন কেউ না খেয়ে নেই। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হওয়ার পাশাপাশি আমাদের উল্লেখ করার মতো অনেক উন্নয়ন হয়েছে। পদ্মা সেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, কমিউনিটি ক্লিনিক এসব উন্নয়ন দৃশ্যমান। কিছু কিছু ক্ষেত্রে হয়ত আমাদের অপূর্ণতা আছে। কিন্তু যে উন্নয়ন শেখ হাসিনার বিগত ১৫ বছরের শাসনামলে হয়েছে তা অস্বীকার করার উপায় নেই।

তিনি বলেন, আপনারা পৌর এলাকার জনপ্রতিনিধি। বাংলাদেশের পৌর এলাকায় বাস করা অধিকাংশ মানুষই সভ্য। মার্জিত জনগণের ভোটেই আপনারা নির্বাচিত। আপনারা চাইলেই নিজেদের নির্বাচিত এলাকায় আমূল পরিবর্তন সাধন করতে পারেন।

তাজুল ইসলাম বলেন, আপনাদের সাহসের সঙ্গে নিজেদের সুনির্দিষ্ট লক্ষ্য পূরণে এগিয়ে যেতে হবে। একই লক্ষ্য নিয়ে অগ্রসর হতে হবে। তাহলেই বঙ্গবন্ধু স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতে পারবেন। আপনারাই ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার কারিগর হবেন।

বাংলাদেশ পৌরসভা সমিতির সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র মো. দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব এএইচএম কামরুজ্জামান, যুগ্মসচিব মো. কামাল হুসেইন, বাংলাদেশ পৌরসভা সমিতির মহাসচিব এবং মাদারিপুর পৌরসভার মেয়র মো. খালিদ হুসেইন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন