শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
spot_img
Homeসিরাজগঞ্জসিরাজগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জে পারিবারিক কলহের জের ধরে মোছা. খুশিয়া বেগম (২০) নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার দায়ে তার স্বামী মো. শামীম সেখকে (৩৬) ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (৩০ অক্টোবর) দুপুরের দিকে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা এ দণ্ডাদেশ দেন। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। রায় ঘোষণার সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত শামীম এনায়েতপুর থানার খুকনী ঝাউপাড়া গ্রামের মো. আনছার আলীর ছেলে।

ওই আদালতের অতিরিক্ত পিপি অ্যাড. জেবুন্নেছা জেবা রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালে রুপনাই গাছপাড়া গ্রামের মৃত হোসেন আলী আকন্দের মেয়ে খুশিয়া বেগমের সঙ্গে বিয়ে হয় একই থানার খুকনী ঝাউপাড়া গ্রামের আনছার আলী সেখের ছেলে শামীম সেখের সঙ্গে। বিয়ের পর খুশিয়াকে নিয়ে খুকনী মোল্লাপাড়ায় জনৈক মোকবুলের বাড়িতে একটি রুম ভাড়া নিয়ে থাকতো শামীম। সে নিজে ভ্যানগাড়ি চালিয়ে সংসার চালাতো। খুশিয়ার বড় ভাই গ্যাদন আকন্দ তাকে একটি ভ্যানগাড়ি কিনে দেয়। ২০০৯ সালের জুলাইয়ের প্রথম সপ্তাহে ওই ভ্যান বিক্রি করে আজেবাজে খরচ করে টাকা নষ্ট করে শামীম। এ নিয়ে স্ত্রী খুশিয়ার সঙ্গে কথা কাটাকাটি হয় এবং তাকে মারপিটও করে। এরই জের ধরে ২০০৯ সালের ১১ জুলাই দিবাগত রাতে খুশিয়াকে শ্বাসরোধে হত্যা করে শামীম। ১২ জুলাই পুলিশ তার মরদেহ উদ্ধার করে। ওইদিন গ্যাদন আকন্দ বাদী হয়ে শামীমসহ তিনজনকে আসামি করে এনায়েতপুর থানায় মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে আজ বিচারক আসামি শামীমকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দেন।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

Al Mahmud Apu
Al Mahmud Apu
Traine Sub-Editor, Sangbad Post

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন