রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeজাতীয়বিমানের ১৭ সিবিএ নেতার বিরুদ্ধে অনুসন্ধান শুরু দুদকের

বিমানের ১৭ সিবিএ নেতার বিরুদ্ধে অনুসন্ধান শুরু দুদকের

হাইকোর্টের নির্দেশের পর বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ১৭ জন কালেক্টিভ বার্গেনিং এজেন্ট (সিবিএ) নেতার বিরুদ্ধে নতুন করে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার (২৫ সেপ্টেম্বর)দুদক সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, তদন্তের স্বার্থে উচ্চ পর্যায়ের কর্মকর্তাদেরও ডাকা হবে।

এর আগে ১৭ সিবিএ নেতাকে নিজের ও স্ত্রী-সন্তানের জাতীয় পরিচয়পত্রের কপি ও আয়কর রিটার্ন সংশ্লিষ্ট কাগজপত্রসহ ২৫ সেপ্টেম্বর দুদকে উপস্থিত হয়ে বক্তব্য দিতে বলা হয়েছিল। গত ১৮ সেপ্টেম্বর দুদক এক চিঠিতে বিমানের ব্যবস্থাপনা পরিচালককে বিষয়টি জানিয়েছে। সেখানে বলা হয়েছে, বিমানের ১৭ সিবিএ নেতার বিরুদ্ধে বিভিন্ন রকম অনিয়ম, দুর্নীতি ও আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। ইতোমধ্যে তাদের বিরুদ্ধে অনুসন্ধান প্রতিবেদন দাখিলের জন্য একটি টিম গঠন করা হয়েছে। দুদকের অুনসন্ধান ও তদন্ত-২ এর উপ-পরিচালক মো. মোনায়েম হোসেন স্বাক্ষরিত চিঠি থেকে উল্লিখিত সব তথ্য পাওয়া গেছে।

এর আগে ২৫ ফেব্রুয়ারি হাইকোর্ট রুল জারি করে ওই ১৭ নেতার বিরুদ্ধে দুদকের পদক্ষেপ জানতে চান। সে বিষয়ে ওইদিন শুনানি অনুষ্ঠিত হয়। ২০১৪ সালের ১০ ফেব্রুয়ারি জারি করা এক রুলের পরিপ্রেক্ষিতে আদালত মো. মশিকুর রহমানসহ বিমানের ১৭ নেতার দুর্নীতি তদন্তে দুদকসহ সংশ্লিষ্টদের আদেশ দেন। তারও আগে বিমানের সাবেক এমডি মোসাদ্দিক আহম্মেদসহ বেশ কয়েকজন সিবিএ নেতার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞাও দেয়া হয়েছিল।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন