রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪
spot_img
Homeজাতীয়গাড়িতে এসএসসি পরীক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দিল পুলিশ

গাড়িতে এসএসসি পরীক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দিল পুলিশ

আজ থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নির্ধারিত সময় বেলা ১১টা থেকে শুরু হয় পরীক্ষা। কিন্তু মীম নামে এক শিক্ষার্থী ভুল করে নিজের কেন্দ্রে না গিয়ে আরেক কেন্দ্রে চলে গিয়েছিলেন। পরে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনের গাড়িতে করে তাকে কেন্দ্রে পৌঁছে দেয়া হয়।

জানা গেছে, মীমের কেন্দ্র ছিল উত্তরা গার্লস স্কুলে। কিন্তু সে ভুল করে উত্তরা বয়েজ স্কুলে চলে আসে। পরে উত্তরা পশ্চিম থানা পুলিশের তাৎক্ষণিক পদক্ষেপে মীম ঠিক সময়ে পরীক্ষায় অংশ নিতে পারে।

শুধু মীমকে না, ভুল করে প্রবেশপত্র বাসায় ফেলে আসা শিক্ষার্থীদের এবং যানজটে আটকা পড়া শিক্ষার্থীদেরও সহায়তা দিতে দ্রুত পদক্ষেপ নেয় পুলিশ।

এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, এসএসসি পরীক্ষা উপলক্ষে উত্তরা পশ্চিম থানাধীন উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজে আগত পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে কেন্দ্রে পৌঁছাতে পারে সে লক্ষ্যে সকাল থেকে থানা এলাকায় দায়িত্ব পালনরত মোবাইল ও হোন্ডা মোবাইল জানযট নিরসনে নিরলসভাবে দায়িত্ব পালন করে। পাশাপাশি থানার অফিসার ইনচার্জ (ওসি) ও পুলিশ পরিদর্শকের (তদন্ত) নেতৃত্বে পরীক্ষার্থীদের সহায়তার লক্ষ্যে একটি বিশেষ টিম ও পরীক্ষা কেন্দ্রে একটি বুথ স্থাপন করা হয়, যা ‘সাপোর্ট’ নামকরণ করা হয়। সাপোর্ট বুথ কেন্দ্রে আসা পরীক্ষার্থীদের স্বাস্থ্য সামগ্রী, মাস্ক, সেনিটাইজার, বিশুদ্ধ খাবার পানি ও কলম থানা পুলিশের পক্ষ হতে বিনামূল্যে সরবরাহ করা হয়।

তিনি আরও বলেন, কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে আসতে বা কেন্দ্র ভুল করলে তাকে দ্রুত সাপোর্ট টিমের মাধ্যমে সংশ্লিষ্ট কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়। এ সাপোর্ট টিমে তিনটি পুলিশ পিকআপ এবং ১০টি মটরসাইকেলযোগে উত্তরা পশ্চিম থানা পুলিশ প্রায় ১৫ জন পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছানোর ব্যবস্থা করা হয়।

পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন